গোয়ালন্দে পাঁচ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ ০৮:৩৩ অপরাহ্ন
গোয়ালন্দে পাঁচ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান

রাজবাড়ীর গোয়ালন্দে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে ‘জয়িতা অণ্মেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতা সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়। 


গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে উপজেলার শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়। 


গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত চিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাঃ শাহ মো. শরীফ, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুর রহমান, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম শফি, আব্দুল হালিম মিয়া কলেজের অধ্যক্ষ বিলকিস আক্তার, সাহাজ উদ্দিন মন্ডল ইনষ্টিটিউট এর প্রধান শিক্ষক আরিফা বেগম প্রমূখ।


আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন ক্যাটাগরিতে পাঁচ নারীকে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা জানানো হয়। শ্রেষ্ঠ জয়িতারা হলেন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করেছেন যে নারীতে রিনা বেগম, সমাজ উন্নয়নে অসামন্য অবদান রেখেছেন যে নারী আরিফা বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী সাহিদা আক্তার, শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী নাছরিন আক্তার ইতি, সফল জননী নারীতে কমেলা বেগম। 


পরে শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সম্মানা হিসেবে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়া তাদের প্রত্যেককে উত্তরীয় পড়িয়ে দিয়ে হাতে সম্মননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়। এরমধ্যে আরিফা বেগম প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য এবং নাছরিন আক্তার ইতি বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক ও কার্যকরী কমিটির সদস্য।