গোয়ালন্দে অগ্নিকাণ্ডে ৪ ঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শনিবার ১৫ই অক্টোবর ২০২২ ০৭:২৩ অপরাহ্ন
গোয়ালন্দে অগ্নিকাণ্ডে ৪ ঘর পুড়ে ছাই

রাজবাড়ীর গোয়ালন্দে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ৫ থেকে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলাম ও রানী আক্তার দাবি করছে।


শনিবার (১৪ অক্টোবর) সকাল বেলা ১১টার দিকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।


জানা গেছে, উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চর আন্দার মানিক এলাকার মো. রফিকুল শেখ এর একটি রান্না ঘর ১টি ও তার মেয়ে রানী আক্তারের বসতঘর ১টি, রান্নাঘর ১টি, গোয়ালঘর ১টি, ২০টি হাঁস, মুরগী, এবং ঘরে থাকা নগদ ১লক্ষ্য টাকা স্বর্ণালঙ্কার, সকল আসবাবপত্র, খাদ্যসামগ্রী এবং দলিল-দস্তাবেজসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় দুই পরিবারের ৫-৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


মো. রফিকুল শেখ বলেন, আমার মেয়ের যা ছিলো সব শেষ হয়ে গেছে। আগুনে পুড়ে আর কিছুই নেই তার। আমরা এখন একদম নিঃস্ব হয়ে গেছি। আমার মেয়ের সব মিলিয়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার ও আমার ১ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।


গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন এর লিডার মো. সাবেকুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে বসতবাড়ির আগুন নিয়ন্ত্রণে আনে।এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ৩টি ছাগল, ২০টি হাঁস, মুরগী ও স্বর্ণালঙ্কার, সকল আসবাবপত্র, খাদ্যসামগ্রী এবং দলিল-দস্তাবেজসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বিদ্যুৎ শর্টসার্কিট থেকে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুনে পোড়া পরিবারের ক্ষয়ক্ষতি আমরা ধরানা করছি সাড়ে ৪ লক্ষ্যাধিক টাকার মতো।


ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন বলেন, খবর শুনে আমি ঘটনাস্থলে যাই। ইউনিয়ন পরিষদ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে  সহযোগিতা করা হবে।