জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে : কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ৯ই অক্টোবর ২০২২ ০৩:৫৩ অপরাহ্ন
জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র পরিহার করুন এবং আগামী নির্বাচনে জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে আর কে যাবে না।


রোববার (৯ অক্টোবর) নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনাদের কাউকে সরাতে হবে না, জনগণ না চাইলে নির্বাচনই ঠিক করবে কে সরবে আর কে থাকবে।


সেতুমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব বলেছেন, ‘শেখ হাসিনা সরকার নাকি বাংলাদেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছে’ আসলে পদ্মাসেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল, গভীর সমুদ্রবন্দর, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, এক্সপ্রেসওয়ে, ছয় লেন মহাসড়ক, বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্রবিজয়, সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধান এসব করে কি সরকার দেশের ক্ষতি করেছে?


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে এতসব উন্নয়ন ও অর্জনে দেশের ক্ষতি হয়নি, ক্ষতি হয়েছে বিএনপির। ভোটের রাজনীতিতে হেরে যাওয়ার ভয়ে বিএনপি দেশের উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছে। শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনে দেশের মর্যাদা এবং বঙ্গবন্ধুকন্যার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, যা বিএনপির রাজনীতিতে সংকটের কালোছায়া ফেলেছে।


ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক নিপীড়ন ও সংখ্যালঘু নির্যাতনে এদেশে বিএনপিই চ্যাম্পিয়ন। তারা ২০০১ সালে ক্ষমতায় আসার পর নির্যাতনের যে রেকর্ড স্থাপন করেছে জনগণ তা এখনো ভুলে যায়নি। সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি কখনো ধর্মীয় স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল নয়।