বরিশালে শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শুক্রবার ৫ই আগস্ট ২০২২ ০৫:৫৮ অপরাহ্ন
বরিশালে শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা নিবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের জেষ্ঠ্য পুত্র, বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিক, ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ কামালের জন্মদিন বরিশালে বিনম্র শ্রদ্ধায় পালন করা হয়েছে। শুক্রবার সকালে নগরীর শহীদ  সোহেল চত্তরস্থ আওয়ামীলীগ দলীয় কার্যালয় প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ও শেখ কামাল এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।


প্রথমে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বিসিসির কাউন্সিলরদের সাথে নিয়ে পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানান।  এছাড়া বরিশাল মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সিটি মেয়র। পরে জেলা আওয়ামীলীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠেনের নেতৃবৃন্দ এবং ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করা হয়। 


এসময় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর,  জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র অ্যাডভোকেট গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন,  আয়শা তৌহিদা লুনা,বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ।


এদিকে বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল চিন্তা, চেতনা ও মননে ছিলেন একজন পুরোদস্তুর ক্রীড়ামোদী ব্যক্তিত্ব, ক্রীড়া সংগঠক, খেলোয়াড় ও সংস্কৃতিমনা ব্যক্তি। দেশের প্রয়োজনে তার মত আরো কিছু শেখ কামাল আমাদের একান্ত প্রয়োজন। আমাদের দায়িত্ব হচ্ছে দেশের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরা। 


এ সময় উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতীকসহ অন্যান্যরা।