ঈদুল আযহার ছুটি শেষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি শুরু

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ১৬ই জুলাই ২০২২ ১২:৩৯ অপরাহ্ন
ঈদুল আযহার ছুটি শেষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি শুরু

পবিত্র ঈদুল আযহার ছুটি শেষে আজ (১৬ জুলাই) শনিবার থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি-রফতানি শুরু হয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার স্বাভাবিক ছিলো।শনিবার (১৬ জুলাই) সকালে হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন।


হারুন উর রশিদ হারুন বলেন, গত ১০ জুলাই ছিলো পবিত্র ঈদুল আজহা। এ কারণে ৯ জুলাই থেকে ১৪ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত ছয় দিন হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ ছিলো। এছাড়া ৮ জুলাই শুক্রবার ও ১৫ জুলাই শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে কার্যক্রম বন্ধ ছিলো। ঈদুল আযহার ছুটি শেষে আজ ১৬ জুলাই শনিবার থেকে বন্দর দিয়ে আবারো পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। বিষয়টি চিঠির মাধ্যমে ভারতীয় রফতানিকারকসহ সংশ্লিষ্ট সব দফতরকে অবহিত করা হয়েছে।


হিলি স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হলেও সরকারি ছুটির দিন ব্যতীত বন্দরের ভেতরের সব কার্যক্রম চালু ছিলো। এসময় আমদানিকারকরা বন্দরের ভেতরে আটকে পড়া পণ্য খালাস করতে পেরেছে। 


এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বদিউজ্জামান বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে হিলি বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক ছিলো।