সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, নতজানু নীতির দিন শেষ, ন্যায্য হিসাব বুজে নিব

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - ফেনী
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ০২:৫৯ অপরাহ্ন
সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, নতজানু নীতির দিন শেষ, ন্যায্য হিসাব বুজে নিব

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, “আমরা এখন দেশের স্বার্থে সোচ্চার। নতজানু নীতির দিন শেষ।” রবিবার (২২ সেপ্টেম্বর) ফেনীর পরশুরামের মীর্জানগরের কালিকাপুর বল্লারমুখ বাঁধ পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।


এসময় তিনি স্থানীয় জনগণের সঙ্গে কথা বলেন এবং তাদের সমস্যার কথা শোনেন। তিনি জানান, জনগণের চশমা দিয়ে সমস্যা দেখতে এসেছেন এবং তাদের কাছে জানতে চান, তারা কী সমাধান চান। 


উপদেষ্টা বলেন, “নদীর পানি শুধু রাজনীতি নয়, এটি কূটনীতি ও অর্থনীতির বিষয়ও।” তিনি স্থানীয়দের সমস্যাগুলোর প্রতি গভীর দৃষ্টি আকর্ষণ করেন এবং জানান, স্থানীয়রা তাকে জানিয়েছেন যে, প্রতিবেশী দেশ বাঁধ কেটে দেওয়ার কারণে তারা বন্যায় চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। 


ফেনীর জেলা প্রশাসক মুসাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার হাবিবুর রহমান এবং অন্যান্য সরকারি কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। রিজওয়ানা হাসানের বক্তব্যে স্পষ্ট প্রতিফলিত হয়েছে যে, সরকারের বর্তমান অবস্থান দেশের স্বার্থ রক্ষার জন্য কঠোর এবং সদা প্রস্তুত। 


এদিকে, ফেনীর বন্যা পরিস্থিতি সম্পর্কে রিজওয়ানা হাসান উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি স্থানীয়দের জন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের কথা ঘোষণা করেন এবং ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।


তিনি জানান, “আমরা জনগণের সমস্যা শুনতে এসেছি এবং তাদের জন্য কার্যকর সমাধান খুঁজে বের করতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।” 


ফেনী অঞ্চলের জনগণ এই ধরনের সরকারের সদর্থক মনোভাবের প্রশংসা করেছেন এবং আশা প্রকাশ করেছেন যে, তাদের সমস্যাগুলোর সমাধানে সরকার কার্যকর উদ্যোগ গ্রহণ করবে। সৈয়দা রিজওয়ানা হাসানের নেতৃত্বে সরকারের এই উদ্যোগ দেশের জনগণের জন্য একটি নতুন আশা এবং পরিবর্তনের সূচনা করবে বলে মনে করছেন তারা।