দৌলতদিয়া ঘাটে ঘরেফেরা মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৮ই জুলাই ২০২২ ০২:১৪ অপরাহ্ন
দৌলতদিয়া ঘাটে ঘরেফেরা মানুষের ভিড়

ঈদুল আজহা উপলক্ষে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদী পাড়ি দিয়ে স্বস্তিতে ফিরছেন ঘুরমুখো লাখো মানুষ। পদ্মা সেতু চালু হওয়ায় ভোগান্তি কমেছে ফেরিঘাটে। তবে সকাল থেকেই পাটুরিয়া ঘাট থেকে শত শত যাত্রী ও যানবাহন নিয়ে ছেড়ে দৌলতদিয়া ঘাটে আসছে ফেরিগুলো।


সরজমিনে শুক্রবার (৮ জুলাই) সকাল ১০ টার দিকে দৌলতদিয়া ৬নং ফেরিঘাটে দেখা যায়, পাটুরিয়া ঘাট থেকে ইউটিলিটি (ছোট) ফেরিতে ২টি ট্রাক, ৩ টি বাস ও কয়েক'শ যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে আসে ফেরিটি।


এসময় ফেরি থেকে নেমে পন্টুনে আসা যশোরগামী মোটরসাইকেল আরোহী আকমল বলেন, সড়কে কোথাও কোন বাধার সম্মুখীন হইনি। মাঝে মধ্যে মহাসড়কে একটু যানজটে পড়তে হয়েছে। তবে মোটরসাইকেলে আসার কারনে দ্রুত আসতে পেরেছি। তিনি আরো বলেন, ঢাকার অধিকাংশ মানুষই মোটরসাইকেল ব্যবহার করে।ঈদে বাসে অতিরিক্ত ভাড়া, যানজটে আটকে থাকার চেয়ে মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়াই ভালো। এতে সময় ও অর্থ দুটোই বাঁচে। তবে সড়কে দেখেশুনে সবাইকে গাড়ি চালানোই ভালো।


পরিবার নিয়ে ফেরি পার হয়ে আসা কুষ্টিয়াগামী যাত্রী কামরুল বলেন, আমি একটি প্রাইভেট কোম্পনীতে চাকরি করি।গতকাল ছুটি পেয়েছি। আজ ভোর ৫টার দিকে উত্তরা থেকে রওনা করে ফেরি পার হয়ে ঘাটে এসেছি। কোরবানীর ঈদ বাড়ি করবো বলে শত কষ্ট পেরিয়েও স্ত্রী, সন্তান নিয়ে রওনা হয়েছি। তবে গাবতলীতে বাস কম থাকায় এবং বাড়তি ভাড়া নেয়ায় একটু ভোগান্তি হয়েছে। এখন দৌলতদিয়া ঘাট থেকে লোকাল বাসে সিট  পেলে যাবো, না হয় ভেঙ্গে ভেঙ্গে যেতে হবে।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, ঈদের বাকি দুই দিন। আজ সকাল থেকেই ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে।আমরা ভোগান্তি কমাতে সর্বক্ষণ ঘাটে কাজ করছি।বর্তমানে এ নৌরুটে ২১ ফেরির মধ্যে ১৯ টি ছোট-বড় ফেরি চলাচল করছে। বাকি ২টি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে।