হিলিতে ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে মে ২০২২ ০৪:২৩ অপরাহ্ন
হিলিতে ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

দিনাজপুরের হাকিমপুর হিলি পৌর শহরের বাংলাহিলি বাজারে যানজট নিত্যদিনের ব্যাপার হয়ে দাড়িয়েছে। যানযট নিরসনের জন্য ফুটপাত দখলমুক্ত ও অবৈধ স্থাপন উচ্ছেদ অভিযান শুরু করেছে উপজেলা নির্বাহী অফিসার।


বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে হিলি বাজারে অভিযানটি পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম। 


বাংলাহিলি বাজারে এসে যানযটে ভোগান্তির শিকার কয়েক জন অভিযোগ করে বলেন, মেইন রাস্তার চেয়ে বাংলাহিলি বাজারে যানযট বেশি। কারণ বাজারের বিভিন্ন রাস্তার পাশে ফুটপাতের জায়গা অবৈধ ভাবে ব্যবসায়ীরা দখল করে মানুষের চলাচলে অসুবিধা সৃষ্টি করে। এতে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। বিশেষ করে সাপ্তাহিক হাটের দিন (রবিবার ও বৃহস্পতিবার) দুই দিন সাধারণ মানুষকে চরম ভোগান্তি পোহাতে হয়। তাই উপজেলা প্রশাসন এর ফুটপাত দখলমুক্ত ও অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে স্হানীয়রা।


হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, অভিযোগ আছে বাংলাহিলি বাজারে ব্যবসায়ীরা ফুটপাত দখল করে ব্যবসা করছে। এতে জনসাধারণের চলাচলের অনেক অসুবিধা হচ্ছে। এমন অভিযোগ এর ভিত্তিতে আজ ফুটপাত দখলমুক্ত ও এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে চারজন ব্যবসায়ীকে ১৬০০ টাকা জরিমানা করা হয়েছে।  


জনসাধারণের সুবিধার্থে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।