৪০ টাকা কেজির তরমুজ এখন ২০ টাকা পিস!

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: রবিবার ১৫ই মে ২০২২ ০৬:০৬ অপরাহ্ন
৪০ টাকা কেজির তরমুজ এখন ২০ টাকা পিস!

ভূঞাপুরে ৪০ টাকা কেজি দরের তরমুজ এখন মাত্র ২০ টাকা পিস হিসেবে বিক্রি করতে দেখা গেছে । যে তরমুজের দাম কিছুদিন আগেও ১৫০-১৮০ টাকা ছিলো সেটি এখন মাত্র ২০ টাকায় বিক্রি হচ্ছে। বিক্রেতারা গলা ফাটিয়ে বলছেন , যেটা মন চায় সেটাই বেছে নিন। একদাম, একদর। ফুরিয়ে গেলে আর পাবেন না। তরমুজ নিন, টাকা দিন। এভাবেই হাটে তরমুজ বিক্রেতারা হৈ-হুল্লোড় করে তরমুজ বিক্রি উৎসবে মেতেছে ওঠেন। 


শনিবার (১৪ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পানির দরে তরমুজ বিক্রি উৎসবের এমন কাণ্ড দেখা যায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পৌর শহরের সাপ্তাহিক শিয়ালকোল হাটে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিক্রেতারা হাটে তরমুজের পসরা সাজিয়ে বসে আছেন। বিক্রেতাদের মধ্যে কেউ ক্রেতাকে তরমুজ কিনতে ডাকাডাকি করছে, কেউ ব্যাগে বা পলি কাগজে তুলে দিচ্ছেন। আবার কেউ টাকা নিচ্ছেন ক্রেতাদের থেকে।

 

এদিকে, পানির দরে তরমুজ বিক্রির কথা শুনে একেকজন ২ থেকে ৩ টা করে তরমুজ নিচ্ছেন। এতে করে তরমুজ দোকানের চারপাশর ক্রেতাদের উপচে পড়া ভিড় লেগে যায়। হঠাৎ কম দামে তরমুজ কিনতে পেরে উচ্ছ্বাসিত ক্রেতারা। 

 

এছাড়া কিছু কিছু তরমুজ ব্যবসায়ীরা ১০ থেকে ১৫ টাকা কেজি দরেও তরমুজ বিক্রি করতে দেখা গেছে। আবার উপজেলার পাথাইলকান্দী (যমুনা সেতু) বাজারেও একই চিত্র লক্ষ্য করা যায়।

 

তরমুজ বিক্রেতা আব্দুর রহমান, সুরমান আলী ও করিম খান বলেন, মোকামে তরমুজের দাম খুবই কম। তাই আমরাও কমে বিক্রি করতেছি। ক'দিন আগেও কেজি দরে বিক্রি করলেও এখন পিছ হিসেবে বিক্রি করা হচ্ছে। 

 

তারা আরও জানান, গত কয়েক দিনের অতি বৃষ্টির কারণে ক্ষেতে তরমুজ পচে যাওয়ার উপদ্রব দেখা দিয়েছে। যার ফলে চাষিরা দ্রুত ক্ষেত থেকে তরমুজ বিক্রি করে দিচ্ছে মোকামে। তাই স্থানীয় হাট-বাজারে তরমুজ ব্যাপক পরিমাণে দেখা মিলছে।

 

তরমুজ স্থানীয় শিক্ষক নজরুল মাস্টারসহ অনেকেই বলেন, ক'দিন বাজার থেকে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে তরমুজ কিনেছি। আজ হাটে এসে হঠাৎ শুনতে পেলাম তরমুজের পিছ মাত্র ২০ টাকা। পরে পরিবারের জন্য ৩ পিছ ৬০ টাকা দিয়ে কিনেছি।