মোংলা বন্দরে বিশেষ খাদ্য সহায়তা পেল শ্রমিক-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৪শে এপ্রিল ২০২২ ০৭:৩৩ অপরাহ্ন
মোংলা বন্দরে বিশেষ খাদ্য সহায়তা পেল শ্রমিক-কর্মচারীরা

মোংলা বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশন ও বার্থ ও শিপ অপারেটর অ্যাসোসিয়েশনের অর্থায়নে বন্দরের জাহাজে কর্মরত তিন হাজার অস্থায়ী শ্রমিক ও কর্মচারীদের মাঝে খাদ্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।


রবিবার (২৪ ফেব্রুয়ারী) দুপুর ১টায় শ্রমিক কর্মচারী সংঘ চত্বরে খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথি ছিলেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।এসময় স্বাগত বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী সংঘের সাধারন সম্পাদক ওমর ফারুক সেন্টু।


প্রধান অতিথির বক্তব্যে শ্রমিক কর্মচারীদের উদ্দেশ্যে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর দিক নির্দেশনায় মোংলা বন্দর এগিয়ে যাচ্ছে। শ্রমিকদের জীবনমান উন্নয়নে সরকারের পক্ষ থেকে যা যা করা দরকার সবই করা হচ্ছে। কিছুদিন আগেও শ্রমিক কর্মচারীদের মজুরী ২৫% বৃদ্ধি করা হয়েছে। ধাপে ধাপে আরো বাড়ানো হবে।


এতে আরো বক্তব্য রাখেন বার্থ এন্ড শিপ অপারেটর অ্যাসোসিয়েশনের সভাপতি ও খুলনা টেড্রার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ জাহিদ হোসেন।


এসময় উপস্থিত ছিলেন বন্দরের পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল

প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদি, লেফটেন্যান্ট কমান্ডার এম. ওবায়দুর রহমান, বন্দরের উপসচিব (বোর্ড ও জনসংযোগ) মো. মাকরুজ্জামান, প্রকৌশলী শিরিন আফরোজ অনু, নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন গোলদার, সহ বন্দরের পদস্থ কর্মকর্তা, শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক ও শ্রমিক কর্মচারী সংঘের নেতৃবৃন্দ।