আশাশুনিতে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: শনিবার ৪ঠা ডিসেম্বর ২০২১ ০২:৩১ অপরাহ্ন
আশাশুনিতে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

আশাশুনিতে ৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস’২১ উদযাপনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার  উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে একটি র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার মু. নাজমুল হুসেইন খাঁনের সভাপতিত্বে মৌমাছি’র পরিচালক সুশান্ত মল্লিকের সঞ্চালনায় ‘কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধীব্যক্তির নেতৃত্ব ও অংশ গ্রহন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার এম. রফিকুল ইসলাম, আরডিও বিশ্বজিৎ ঘোষ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান ও আশাশুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি জি.এম মুজিবুর রহমান।


সভায় অন্যান্যের মধ্যে আলোচনা রাখেন, সোপানের পরিচালক সেকেন্দার আলী, মৌমাছির পরিচালক সুশান্ত মল্লিক, আইডিয়াল কর্মকর্তা সুব্রত বাছাড়, মোছাদ্দেক হোসেন, আক্তারুল ইসলাম, শারমিন সুলতানা ও খুকুমনি। এনজিও আইডিয়াল, উন্নয়ন, ডিআরআরএ, অষ্ট্রেলিয়ান এইড, ওয়ার্ল্ড ভিশন, কচুয়া প্রতিবন্ধী বিদ্যালয়, এসবিএফ, লিলিয়ান ফন্ডস, মৌমাছি, বাঁকড়া ইউনাইটেড ক্লাব ও এজ’র সহযোগিতায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, সাইফুল ইসলাম ও গীতা পাঠ করেন দেবাশীষ চক্রবর্তী।