ঈদের ছুটি শেষে হিলি স্থলবন্দরে আমদানি- রফতানি শুরু

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ২৫শে জুলাই ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ন
ঈদের ছুটি শেষে হিলি স্থলবন্দরে আমদানি- রফতানি শুরু

মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আযহা উপলক্ষে টানা ছয় দিন (১৯ জুলাই থেকে ২৪ জুলাই) ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়েছে।


সোমবার (২৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করে হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৯ জুলাই থেকে ২৪ জুলাই টানা ছয় দিন বন্ধ থাকার পর আজ ২৫ জুলাই সোমবার সকাল থেকে হিলি স্থলবন্দরে ভারত- বাংলাদেশের আমদানি রফতানি কার্যক্রম যথারীতি পূর্বের নিয়মে চালু হয়েছে।


তিনি আরও বলেন, চলমান কঠোর লকডাউনে স্হলবন্দরের আমদানি রফতানি কার্যক্রম বন্ধে সরকারি কোন নিষেধাজ্ঞা না থাকায় আমরা শতভাগ স্বাস্থ্য বিধি নিশ্চিত করে ঈদের ছুটি শেষে আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি রফতানি শুরু করেছি।


এদিকে হিলি স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে টানা ছয় দিন ছুটি শেষে আজ ২৫ জুলাই সকাল থেকে আমদানি রফতানি ও বন্দরের ভিতরের সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হয়েছে।


তবে বর্তমান সময়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ভারতীয় পণ্যবাহী ট্রাক, ড্রাইভার, হেলপারসহ বন্দর সংশ্লিষ্টদের সকলের স্বাস্থ্য বিধি নিশ্চিত এর বিষয়টি গুরুত্ব দিয়েছে "পানামা" কতৃপক্ষ।