ধর্ষণ মামলায় পৌরসভার সাবেক মেয়রের ছেলের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক
মেহেদী হাসান, জেলা প্রতিনিধি ভেদরগঞ্জ (শরিয়তপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে নভেম্বর ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ন
ধর্ষণ মামলায় পৌরসভার সাবেক মেয়রের ছেলের যাবজ্জীবন কারাদন্ড

শরীয়তপুরে কলেজছাত্রী ধর্ষণ মামলায় জাজিরা পৌরসভার সাবেক মেয়র ইউনুস ব্যাপারীর পুত্র মাসুদ ব্যাপারী (৩১)কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৪ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আব্দুস সালাম খান এ রায় ঘোষণা করেন। ওই মামলার আরেক আসামি শরিফ সরদারকে (২১) মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। এ রায় ঘোষণার পরে আদালত তাদের জেলা কারাগারে পাঠিয়ে দেয়।


মামলার এজাহার ও স্থানীয় সূত্র জানায়, জাজিরা উপজেলার মুলনা ইউনিয়নের এক দরিদ্র কৃষকের মেয়ে জাজিরার একটি স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী ছিলেন। ২০১৯ সালে পড়ালেখার পাশাপাশি মেয়েটি স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে খণ্ডকালিন চাকরি করতেন। সেখানে আরাচন্ডি গ্রামের সবুজ সরদারের ছেলে শরীফ সরদার ওই ছাত্রীকে বিরক্ত করতেন।


ওই ছাত্রী বিষয়টি জানায় মাসুদ ব্যাপারীকে। ঘটনাটির সুরাহা করে দেওয়ার কথা বলে ২০১৯ সালের ২৯ জুন মেয়েটিকে মাসুদ তার হরিয়াশা এলাকার বাড়িতে ডেকে নেয়। এরপর তাকে ধর্ষণ করা হয়। পরদিন ওই কলেজছাত্রী মাসুদ ও আরাচন্ডী গ্রামের শরীফ সরদারকে আসামি করে জাজিরা থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ ও ধর্ষণে সহায়তার মামলা দায়ের করেন। ওই মামলায় জাজিরার সাবেক মেয়র ইউনুস ব্যাপারীর ছেলে মাসুদ ব্যাপারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।আসামী পক্ষের আইনজীবী মো, কামরুজ্জামান নজরুল বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট না। অবশ্যই আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।