জেলেদের হাতে সু-রক্ষার উপকরণ তুলে দিলেন কোস্টগার্ড মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ৮ই সেপ্টেম্বর ২০২১ ০৪:৫১ অপরাহ্ন
জেলেদের হাতে সু-রক্ষার উপকরণ তুলে দিলেন কোস্টগার্ড মহাপরিচালক

মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ কোস্টগার্ড মহাপরিচাল কর্তৃক প্রান্তিক জেলেদের মাঝে রেডিও, লাইফ জ্যাকেট, বয়া, রেইন কোর্ট, টর্চলাইট সহ সু-রক্ষার যাবতীয় প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি কোস্টগার্ডের মহা পরিচালক রিয়ার এডমিরাল আসরাফুল হক চৌধুরী (এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি) এ উপকরণ জেলেদের হাতে তুলে দেন।


কোস্টগার্ড দক্ষিণ জোনের আয়োজনে আজ বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় ভোলা সদর থানার দক্ষিণ ইলিশা কোস্টগার্ড দপ্তরে বিতরন আনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এসময় মহাপরিচালকের সাথে কোস্টগার্ডের বিভিন্ন উর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। ভোলার জেলার অন্তগত মেঘনা, তেতুলিয়া সংয়লগ্ন প্রত্যন্ত এলাকারা ৫০ জন জেলেদের  মাঝে জীবন রক্ষাকারী উপকরন  বিতরন করা হয়।


অনুষ্ঠানের মাধ্যমে সংশ্লিষ্ট কোস্টগার্ড কর্মকর্তারা বলেন, নৌপথে চোরাচালান, মাদকদ্রব্য, মৎস্য সম্পদ সংরক্ষণের পাশাপাশি উপকুলীয় এলাকায় প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে নিয়মিত সাহায্য সহযোগীতা করে আসছেন। এরই ধারাবাহিকতায় মুজিব বর্ষ উদ্যাপন উপলক্ষে প্রান্তিক জেলেদেরকে নদীতে থাকাকালীন সময়ে জীবন রক্ষার উপকরন প্রদান করা হয়।


এছাড়া দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বণ্যা ও মহামারী সহ সকল দূর্যোগপূর্ণ পরিস্থিতিতে কোস্টগার্ড সকল কর্মকান্ডে অংশ গ্রহন করে থাকেন।