বিতর্কিত ফেসবুক পোস্টের জেরে বরখাস্ত আলোচিত সহকারী কমিশনার ঊর্মি

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , লালমনিরহাট
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৫:১১ অপরাহ্ন
বিতর্কিত ফেসবুক পোস্টের জেরে বরখাস্ত আলোচিত সহকারী কমিশনার ঊর্মি

লালমনিরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম উর্মিকে ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ার কারণে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সোমবার বিকালে প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়।


সাম্প্রতিক সময়ে তাপসী উর্মির ফেসবুক পোস্টের মাধ্যমে সরকারের প্রতি অসন্তোষ প্রকাশের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। শনিবার, তিনি তার ফেসবুকে লিখেছেন, “সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। এত সহজে দেশবাসীকে ভুল বোঝানোর চেষ্টা চলছে।”


তার এই পোস্টের পর, জনপ্রশাসন মন্ত্রণালয় রবিবার তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বা ওসিডি করে প্রজ্ঞাপন জারি করে। সোমবার প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, “উর্মিকে বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।”


প্রকাশ্যে আসা এই ঘটনার পর, তাপসী উর্মি গণমাধ্যমকে জানান যে তার পোস্টের পেছনে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্যের প্রতিক্রিয়া ছিল। তবে সরকারের পক্ষ থেকে তার মন্তব্যের কোনো প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।


এই ঘটনা সরকারের প্রশাসনিক নীতির প্রতি এক ধরনের সংকট সৃষ্টি করেছে। অনেকেই মনে করছেন, একটি রাষ্ট্রের প্রশাসনিক কর্মকর্তার ফেসবুক পোস্টের কারণে বরখাস্ত হওয়া একটি গুরুতর বিষয়। এর ফলে দেশে বাকস্বাধীনতা এবং মত প্রকাশের অধিকার নিয়ে নতুন আলোচনা শুরু হয়েছে।