সুনামগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব আহমেদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
খোরশেদ আলম, উপজেলা প্রতিনিধি তাহিরপুর (সুনামগঞ্জ)
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ন
সুনামগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব আহমেদ গ্রেফতার

প্রয়াত জয়নাল আবেদীনের পুত্র সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব, দুই সহযোগি সহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। রবিবার রাতের ঘটনা, যখন আফতাব পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। তাকে এবং তার দুই সহযোগিকে সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর সড়কের রাধানগর পয়েন্ট থেকে আটক করা হয়।


সুনামগঞ্জ পুলিশ সুপার আ. ফ. ম আনোয়ার হোসেন খান এ তথ্য নিশ্চিত করেছেন। আফতাব বাদাঘাট ইউনিয়নের সোহালা গ্রামের প্রয়াত জয়নাল আবেদীনের ছেলে। তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান এবং আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক।


প্রাপ্ত তথ্য অনুযায়ী, আফতাবের বিরুদ্ধে তাহিরপুর থানায় একাধিক মামলা বিচারাধীন রয়েছে। তিনি সম্প্রতি পালিয়ে যাওয়া এমপি রনজিত চন্দ্র সরকারের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। পুলিশ জানায়, আফতাবের বিরুদ্ধে নাশকতা মামলাসহ অন্যান্য অভিযোগও রয়েছে।


গ্রেফতার হওয়া অন্য দুই সহযোগি হলেন আফতাবের ভাগ্নে সজল সিদ্দীকি এবং আমিন। তাদের বিরুদ্ধে আদালতের গ্রেফতারী পরোয়ানা ছিল। সোমবার সকালে সুনামগঞ্জ জেলা পুলিশের মিডিয়া সেল জানায়, আফতাব ও তার সহযোগিদের বিরুদ্ধে সম্প্রতি তাহিরপুর থানায় প্রাণ রক্ষার দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চার শিক্ষার্থী সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।


এ ঘটনায় হাওরাঞ্চলের রাজনৈতিক পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছে, এবং স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। গ্রেফতারির পর আফতাবের ভবিষ্যৎ রাজনৈতিক পরিস্থিতি ও আইনগত প্রক্রিয়া নিয়ে আলোচনা চলছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়টি নিয়ে যথাযথ পদক্ষেপ নিচ্ছে, যাতে হাওরাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করা যায়। 


সুনামগঞ্জ জেলা পুলিশের দাবি, এই গ্রেফতারি হাওরাঞ্চলে অপরাধ প্রতিরোধে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।