ঝিনাইদহে ভারতের বিজেপি নেতা নিতিশ রানের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৫:০৮ অপরাহ্ন
ঝিনাইদহে ভারতের বিজেপি নেতা নিতিশ রানের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

ভারতের রামগুরু মহারাজ ও বিজেপি নেতা শ্রী নিতিশ নারায়ন রানের গ্রেফতার ও বিচারের দাবিতে ঝিনাইদহের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন। বৃহস্পতিবার দুপুরে রাসুল পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি কটুক্তির প্রতিবাদে এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণের জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়।

দুপুর ১টার দিকে ঝিনাইদহের উজির আলী স্কুল মাঠ থেকে বিভিন্ন মাদ্রাসা, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। মিছিল শেষে শহরের পায়রা চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন মুফতি আরিফ বিল্লাহ, আবু খালিদ, আব্দুল্লাহ রহমানী, মাওলানা জুবায়ের, রাতুল, ঝিনাইদহ জেলা ছাত্রদলের সভাপতি এসএম সোমেনুজ্জামান সোমেন এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক। বক্তারা বলেন, "বিশ্বের মুসলমানদের প্রিয়নবী রাসুল পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অপমান বাংলাদেশের ছাত্র সমাজ বরদাশত করবে না।"

বক্তারা আরো অভিযোগ করেন, শ্রী নিতিশ নারায়ন রানে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বিশ্বের মুসলিম সমাজের হৃদয়ে রক্ত ঝরিয়েছেন। তারা আন্তর্জাতিক আইন অনুযায়ী ভারতীয় দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং হুঁশিয়ারি দেন, "নইলে বিশ্বের মুসলমানরা জেগে উঠলে পরিবর্তিত পরিস্থিতির জন্য বিশ্ব মোড়লরাই দায়ী থাকবে।"

বিক্ষোভ সমাবেশে শত শত শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং তাদের দাবি আদায়ে একত্রিত হয়ে আওয়াজ তোলেন। শিক্ষার্থীদের এই প্রতিবাদ কর্মসূচি জানিয়ে দেয়, তারা তাদের ধর্মীয় অনুভূতি রক্ষায় প্রতিজ্ঞাবদ্ধ এবং কোনও ধরনের অপমান বরদাশত করবেন না।