হিজলায় তুচ্ছ ঘটনার দ্বন্দ্বে মা এবং শিশু সন্তান হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: শুক্রবার ৫ই জুলাই ২০২৪ ০৭:৪৮ অপরাহ্ন
হিজলায় তুচ্ছ ঘটনার দ্বন্দ্বে মা এবং শিশু সন্তান হাসপাতালে

বরিশালের হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের চরদুর্গাপুর ৯ নং ওয়ার্ডে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারধরের শিকার হয়ে মা ইয়াসমীন বেগম(২৫) এবং তার সাড়ে ৩ বছরের শিশু সন্তান জোবায়দা হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। 


আহত ইয়াসমীন জানান, তার স্বামী মোঃ জামাল হাওলাদার। তারা ৩ ভাই, ৩ বোন। তার স্বামী ভাইদের মধ্যে সবার ছোট। কাজের সুবাদে তার স্বামী এবং মেজ ভাসুর কামাল হাওলাদার ঢাকায় থাকেন। বড় ভাসুর দিদার হাওলাদার পেশায় একজন মৎস্যজীবী তিনি বাড়িতেই থাকেন। তার সাথেই তাদের জমিজমা সংক্রান্ত পারিবারিক দ্বন্দ্ব চলছে। 


ঘটনার দিন বুধবার বিকেলে তার শিশু সন্তান জোবায়দা অন্য শিশুদের সাথে রাস্তায় খেলা করছিলো। রাস্তার পাশেই বড় ভাসুর দিদারের জালের বেড়ায় শিশুরা বসলে দিদার শিশুদের অকথ্য ভাষায় গালাগাল করে এবং তাড়া করে। দৌড়ে পালাতে গিয়ে শিশু জোবায়দা মাটিতে পড়ে গিয়ে বুকে ব্যথা পেয়ে বাড়িতে আসতে পারেনি। অন্য লোকে কোলে নিয়ে বাড়িতে পৌঁছে দিয়েছে। 


তিনি বলেন, ভাসুর দিদারের কাছে জোবায়দা ব্যাপারে জানতে চাইলে ভাসুর এবং তার স্ত্রী দুজনে মিলে তাকেও অকথ্য ভাষায় গালাগাল করে ও ভীষণ মারধর করেছে। তার শাশুড়ি তাকে উদ্ধারে গেলে তাকেও গালাগাল শুরু করে দিদার। সন্ধ্যায় তার শাশুড়ি তাকে এবং জোবায়দাকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন।


 শুক্রবার সকালে ঘটনাস্থলে গেলে অভিযুক্ত দিদার এবং তার স্ত্রী জানান, মেয়ের ব্যাপার নিয়ে তাদেরকেই উল্টো মারধর করেছে জোবায়দার মা। আমরা তাকে কিছুই বলিনি। জোবায়দা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি আছে এমন কথা শুনে তারা উত্তর না দিয়ে দুজনেই চুপ থাকেন। মেয়ে জোবায়দা এবং স্ত্রী ইয়াসমীনের কথা জানতে পেয়ে ঢাকা থেকে হিজলা হাসপাতালে ছুটে আসেন জামাল হাওলাদার। 


জামাল জানান, উক্ত ঘটনার ব্যাপারে হিজলা থানায়, দিদার হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।