বেলজিয়াম আওয়ামী লীগের উদ্যোগে ২১শে আগস্ট স্মরনে শ্রদ্ধাঞ্জলী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২২শে আগস্ট ২০১৯ ১২:৫৭ অপরাহ্ন
বেলজিয়াম আওয়ামী লীগের উদ্যোগে ২১শে আগস্ট স্মরনে শ্রদ্ধাঞ্জলী

বেলজিয়াম আওয়ামী লীগ ২১ শে আগষ্ট, ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় বিএনপি জামাতের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হামলার ওপর ব্রাসেলসে এক আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি শহীদুল হকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় এই সভায় ২১ শে আগস্ট স্মরনে মাননীয় প্রধানমন্ত্রীর বানী পাঠ করেন সভাপতি শহীদুল হক।

বক্তারা বলেন, প্রানপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য এটা বিএনপি জামাতের পরিকল্পিত রাস্ট্রীয় সন্ত্রাসী হত্যাকান্ড। ২১ শে আগস্টের বোমা হামলায়, প্রানপ্রিয় নেত্রী প্রানে বেচে যান, হামলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভী রহমান সহ ২৩ জন নেতা কর্মী প্রান হারান এবং ৩ শতাধিক নেতা কমী' আহত এবং পংগু হয়ে যায়। তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া এই হত্যার কোন বিচার করেন নাই। বক্তারা এই হত্যাকান্ডের মুল হোতা তারেক রহমানকে দেশে এনে বিচারের দাবী জানান। বক্তারা শোককে শক্তিতে পরিনত করে শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস ও জংগীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে দেশ গঠনের আহবান জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সহসভাপতি বিধান দেব, সহসভাপতি জামাল হোসেন মনির, যুগ্ম সম্পাদক সাঈদুর রহমান খান, মহিলা সম্পাদিকা রাবেয়া জামান, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, গণসংযোগ বিষয়ক সম্পাদক ইস্রাফিল হক, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ প্রমুখ। সভা শেষে উক্ত হামলায় নিহত সকলের আত্নার শান্তি কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

ইনিউজ ৭১/এম.আর