টেকনাফে ৩২ হাজার পিস ইয়াবা সহ চালক ও হেলপার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ১১:২৩ পূর্বাহ্ন
টেকনাফে ৩২ হাজার পিস ইয়াবা সহ চালক ও হেলপার গ্রেফতার

টেকনাফে মডেল থানার পুলিশ ৩২ হাজার পিস ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। ধৃতরা হলো চট্টগ্রামের ডবলমুরিং থানার মনসুরাবাদ এলাকার বাসিন্দা দিলদার মিয়া (৪৫) এবং পটিয়ার মৌলভীহাট ইউনিয়নের মোঃ তৌহিদুল আলম (২৩)।


পুলিশ জানায়, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে তারা অভিযান চালায়। শাহপরীরদ্বীপ থেকে টেকনাফগামী একটি লবণ ভর্তি ট্রাকের সন্ধান পাওয়া যায়। পুলিশের সিগন্যাল অমান্য করে ট্রাকটি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, সাবরাং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ডেগিল্যার বিল এলাকায় পুলিশ ব্যারিকেড দিয়ে ট্রাকটিকে থামায়। 


আটককালে ট্রাকের চালক দিলদার ও হেলপার তৌহিদ পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাদের আটক করা হলে, ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা এলোমেলো উত্তর দিতে শুরু করে। পরে তারা স্বীকার করে যে, ট্রাকে থাকা লবণের বস্তার নিচে বিশেষ কায়দায় ইয়াবা লুকিয়ে রাখা হয়েছে। 


পুলিশ তল্লাশি চালিয়ে ট্রাকের লবণের বস্তার নিচে ১৬০টি নীল জিপার পলিপ্যাক খুঁজে পায়। প্রতিটি পলিপ্যাকের মধ্যে ২০০ পিস করে মোট ৩২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ধৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ইয়াবাগুলো ডেগিল্যার বিলের কালু মিয়ার পুত্র হোছন আহমদ (৩৫) এর নির্দেশে চট্টগ্রামে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। 


পুলিশের কাছে ধৃতরা জানায়, হোছন আহমদ দীর্ঘদিন ধরে লবণ ভর্তি ট্রাকে করে ইয়াবা পাচার করে আসছে। টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মো. গিয়াস উদ্দিন জানিয়েছেন, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে এবং তাদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।


এ ঘটনাটি টেকনাফের মাদক পরিস্থিতির একটি নতুন উদাহরণ হিসেবে দাঁড়াচ্ছে, যা স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। পুলিশ বলছে, মাদক পাচার রোধে তারা কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।