আবারো হুমকি দিলেন নির্বাচন নিয়ে- গয়েশ্বর চন্দ্র রায়

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৪:৫০ অপরাহ্ন
আবারো হুমকি দিলেন নির্বাচন নিয়ে- গয়েশ্বর চন্দ্র রায়

নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচনের ব্যবস্থা না হলে আন্দোলনের প্রস্তুতি নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। 


গয়েশ্বর বলেন, “দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জনগণের ম্যান্ডেটকে অগ্রাহ্য করা হলে, আমাদের আন্দোলন আরো তীব্র হবে।” তিনি সরকারের অন্তর্বর্তীকালীন কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন, “জনগণ বিশ্বাস করে যে এই সরকার তাদের দায়িত্ব দিয়েছে, কিন্তু বাস্তবে সরকারের অনেক সদস্যের জনগণের সাথে সম্পর্ক নেই।” 


তিনি আরও অভিযোগ করেন, বর্তমান সরকারের উপদেষ্টাদের মধ্যে সমন্বয়হীনতা রয়েছে, যা দেশের প্রশাসনিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করছে। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “যতদিন না গণতান্ত্রিক পরিবেশ তৈরি হচ্ছে, ততদিন আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।” 


আলোচনা সভায় গয়েশ্বর নেতাকর্মীদের উদ্দেশে সতর্ক করে বলেন, “দেশে যাতে কোনো সাংবিধানিক জটিলতা সৃষ্টি না হয়, সে বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে। আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।” 


এদিকে, বিএনপির এই নেতা বলেন, “গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা নিজেদের প্রস্তুত করছি। ২০৩০ সালে আমাদের লক্ষ্য অর্জন করার জন্য যত ধরনের পদক্ষেপ নেওয়া দরকার, আমরা তাই করবো।” 


সভার শেষে তিনি আশা প্রকাশ করেন যে, আগামী নির্বাচনে জনগণ তাদের ভোটের মাধ্যমে পরিবর্তন আনবে। বিএনপির নেতাকর্মীদের প্রতি তিনি নির্দেশনা দেন, সকল স্তরে প্রস্তুতি নেয়ার জন্য। 


গয়েশ্বর চন্দ্র রায়ের বক্তব্যে পরিষ্কার বোঝা যায় যে, বিএনপি আগামী নির্বাচনকে কেন্দ্র করে আন্দোলনের জন্য প্রস্তুতি নিচ্ছে, এবং জনগণের সমর্থন অর্জনে তারা দৃঢ় প্রতিজ্ঞ।