শিক্ষার্থী হত্যা মামলাঃ হাকিমপুরে আ'লীগের ওয়ার্ড সহ-সভাপতি আটক

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০২৪ ০৪:০১ অপরাহ্ন
শিক্ষার্থী হত্যা মামলাঃ হাকিমপুরে আ'লীগের ওয়ার্ড সহ-সভাপতি আটক

দিনাজপুরের হাকিমপুর হিলিতে গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ও সহিংসতার ঘটনায় থানায় রুজুকৃত শিক্ষার্থী হত্যা মামলায় মোঃ বেলাল সরদার (৫৬) নামে ওয়ার্ড আ'লীগের সহ-সভাপতি কে গ্রেফতার করেছে হাকিমপুর থানা পুলিশ।


রবিবার (২০ অক্টোবর) দিবাগত রাতে  গ্রেফতারের পর সকাল সাড়ে এগারোটায় তাকে আদালতের মাধ্যমে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়েছে।গ্রেফতার মোঃ বেলাল সরদার বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রাম এলাকার মৃত সালাম সরদার এর ছেলে। বেলাল সরদার ৫ নং ওয়ার্ড আ'লীগের সহ-সভাপতি বলে জানান পুলিশ। 


হাকিমপুর (হিলি) থানায় রুজুকৃত শিক্ষার্থী হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পুলিশ পরিদর্শক এসআই আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ও সহিংসতার ঘটনায় শিক্ষার্থী হত্যা মামলায় আসামীদের আটক অভিযান অব্যাহত রয়েছে।


তার ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ সুজন মিঞা মহোদয়ের পরামর্শে সঙ্গীয় ফোর্স সহ আজ রাত্রী ১ঃ৩০ মিনিটের দিকে বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রাম এলাকায় অভিযান চালিয়ে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ৫ নং ওয়ার্ড আ'লীগের সহ-সভাপতি মোঃ বেলাল সরদার কে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। পরে তাকে থানায় রুজুকৃত শিক্ষার্থী হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে সকাল সাড়ে এগারোটার দিকে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।


এছাড়াও গত ১৭ অক্টোবর বোয়ালদাড় ইউনিয়নের নওপাড়া এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে ইউনিয়ন আ'লীগের সদস্য এহসানুল কবির খোকন (৪৩) কে আটক করে পুলিশ। পরে আটক আসমীকে শিক্ষার্থী হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। 


অপর দিকে গত ১৮ অক্টোবর খট্রামাধবপাড়া ইউনিয়নের রায়ভাগ এলাকায় অভিযান চালিয়ে ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অনিক সিদ্দিকী (৩০) কে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। পরে আটক অনিক সিদ্দিকী কে শিক্ষার্থী হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। 


উল্লেখঃ হাকিমপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও সহিংসতার ঘটনায় থানায় রুজুকৃত শিক্ষার্থী হত্যা মামলার দুই জন এজাহার ভূক্ত আসামি সহ মোট ১২ জন আসামি কে আটক করে শিক্ষার্থী হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে হাকিমপুর থানা পুলিশ।