শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনে সপ্তমবার মনোনয়ন পেলেন উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: রবিবার ২৬শে নভেম্বর ২০২৩ ০৮:২৭ অপরাহ্ন
শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনে সপ্তমবার মনোনয়ন পেলেন উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার ৪ আসনে (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) সপ্তম বারের মতো আওয়ামীলগ থেকে চুড়ান্ত মনোনোয়ন পেয়েছেন টানা ছয় বারের এমপি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। রবিবার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


মৌলভীবাজার শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার দুটি পৌরসভা ও ১৮টি ইউনিয়ন নিয়ে গঠিত মৌলভীবাজার-৪ আসন। এ আসনটি চা বাগান বেষ্টিত হওয়ায় চা শ্রমিকদের ভোট বেশি থাকায় এটি আওয়ামী লীগের ঘাটি হিসেবে অনেকের কাছে পরিচিত। 


অনুসন্ধানে জানা যায়, স্বাধীনতার পর থেকে মৌলভীবাজার-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পরাজয় হয়নি। আওয়ামী লীগের মনোনয়ন মানেই নিশ্চিত বিজয়। আর পঞ্চম সংসদ নির্বাচন (১৯৯১ সাল) থেকে টানা ছয়বার আওয়ামী লীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি হয়েছেন। এবারের মনোনোয়ন পেয়ে নির্বাচিত হলে টানা সপ্তমবার এমপি হওয়ার রেকর্ড গড়বেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য মো. আব্দুস শহীদ।


এদিকে মনোনয়ন ফরম কিনে মনোনোয়ন বোর্ডে ফরম জমা দিয়ে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অধ্যাপক রফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহসভাপতি সুব্রত পুরকায়স্থ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান, আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য নবারুন দাস রিপন, শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফ্রান্স শাখা আওয়ামী লীগের সহসভাপতি মো. আকরাম খান। 


মনোনয়ন পেয়ে প্রধানমন্ত্রী ও দলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মোঃ আব্দুস শহীদ গণমাধ্যমকর্মীদের বলেন, পরপর ছয়বার আমার ওপর আস্থা রেখে মনোনয়ন দিয়েছেন। ছয়বারই এলাকার ভোটাররা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। গত ৩২ বছর এলাকার মানুষের সুখ-দুঃখের ভাগীদার হয়ে কাজ করেছি।  আমি আশাবাদী, ভোটাররা আমাকে ভোট দিয়ে এবারও বিপুল ভোটে বিজয়ী করবেন।