জয়পুরহাটে নৌকার মাঝি হতে চান ১৭ জন

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , জয়পুর হাট
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০২৩ ০৭:৪১ অপরাহ্ন
জয়পুরহাটে নৌকার মাঝি হতে চান ১৭ জন

জয়পুরহাটের দুই আসনে নৌকার মাঝি  হতে  চান ১৭ জন প্রার্থী। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের সভাপতি শেখ হাসিনার নেতৃতে মনোনয়ন বোর্ডের প্রথমদিনের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হলেও, তা আগামী ২৫ নভেম্বর আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে বলেও জানা যায়।


সদর ও পাঁচবিবি উপজেলা নিয়ে জয়পুরহাট-১ এবং কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর উপজেলা নিয়ে জয়পুরহাট-২ আসন গঠিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাটের এই দুটি আসন থেকে ১৭ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে জয়পুরহাট-১ আসনে ১৪ জন ও জয়পুরহাট-২ আসনে তিনজন প্রার্থী দলীয় মনোনয়ন চেয়েছেন।


জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।


জয়পুরহাট-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১৪ জন হলেন- বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাড. সামছুল আলম দুদু, আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক স¤পাদক ডা. রোকেয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আরিফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ স¤পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, জেলা আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ স¤পাদক ও জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা স¤পাদক এ ই এম মাসুদ রেজা, পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের  সাবেক সাধারণ স¤পাদক ও পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান, সাবেক সংসদ সদস্য মাহফুজা মণ্ডল রিনা, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ স¤পাদক ও দোগাছী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ স¤পাদক ও জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান মিঠু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক তৌফিদুল ইসলাম বুলবুল এবং সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল আলম চৌধুরী।


এছাড়া জয়পুরহাট-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তিনজন হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক ও জাতীয় সংসদের বর্তমান হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য তাজমহল হীরক।


নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী- নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।