নেত্রকোনায় বিএনপির নেতাকর্মীদের আটকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে অক্টোবর ২০২৩ ০৭:৫০ অপরাহ্ন
নেত্রকোনায় বিএনপির নেতাকর্মীদের আটকের অভিযোগ

ঢাকায় বিএনপি’র মহা-সমাবেশকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের ঢাকায় যেতে পথে পথে পুলিশী বাঁধা ও হয়রানী এবং তাদেরকে আটক করা হচ্ছে বলে বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করেছেন।


     নেত্রকোনা জেলা বিএনপি’র আহ্বায়ক বিশিষ্ট অর্থোপেডিক চিকিৎসক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক সাংবাদিকদের বলেন অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচনের দাবীতে আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহা সমাবেশ আহবান করেছে বিএনপি। 


     মহা সমাবেশে যোগদানের উদ্দেশ্যে দলীয় নেতাকর্মীরা যে যেভাবে পারছে ঢাকার পথে রওনা দিয়েছে। কেউ বাসে, কেউ ট্রেনে, কেউ মাইক্রোবাসে, কেউ পিক-আপ ভ্যানে, কেউ সিএনজি, কেউ মোটর সাইকেলযোগে রওনা হয়েছে। বিভিন্ন স্থানে পুলিশ ঢাকাগামী যানবাহন থামিয়ে তল্লাশীর নামে যাত্রী সাধারণকে নানা প্রশ্নবানে জর্জরিত করা, মোবাইল চ্যাকিং, ব্যাগ তল্লাশী চালিয়ে বিএনপি দলীয় নেতাকর্মীদের ঢাকায় যেতে নানা ধরণের হয়রানী ও বাঁধা দিচ্ছে এবং আটক করছে। 


      পুলিশ বুধবার রাত ১১টার দিকে নেত্রকোনা জেলা শহরের হোসেনপুরস্থ আন্তঃজেলা বাসস্ট্যান্ড থেকে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আনোয়ার হোসেন তপন ও বৃহস্পতিবার দুপুরে জারিয়া রেলওয়ে স্টেশন থেকে দুর্গাপুর উপজেলা বিএনপি কর্মী মোজাম্মেল হককে পুলিশ আটক করে। 


      তিনি আরো বলেন, চাল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অব্যাহত উর্ধ্বগতি, বর্তমান সরকারের সীমাহীন,  দুর্নীতি ও লুটপাট, জন সাধারণের উপর অত্যাচার, নির্যাতনে অতিষ্ঠ সাধারণ জনগন এখন জেগে উঠেছে। হামলা, মামলা, হয়রানী ও গণগ্রেফতার করে চলমান আন্দোলনকে থামানো যাবে না। এবার জনগনের বিজয় সু-নিশ্চিত, ইনশাল্লাহ্।


   এ ব্যাপারে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ লুৎফুর রহমান বলেন, পুলিশ আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি এবং জনগনের জানমাল রক্ষায় নিয়মিত কার্যক্রম পরিচালনা করছে। বিএনপির নেতাকর্মীদের মহাসমাবেশে যেতে বাঁধা দিচ্ছে না। যাদের নামে মামলা আছে কেবল তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে।