জনগণের কথা সংসদে শোনা হয় না: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২রা জুন ২০২৩ ০৮:১২ অপরাহ্ন
জনগণের কথা সংসদে শোনা হয় না: জিএম কাদের

সংসদে জনগণের কথা শোনা হয় না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। এর প্রতিফলন বাজেটসহ বিভিন্ন পর্যায়ে পড়ছে বলে জানিয়েছেন তিনি।


শুক্রবার (২ জুন) উত্তরা বিসিক সেন্টারে উত্তরা কালচারাল সোসাইটি আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।


জাপা চেয়ারম্যান বলেন, ‘জনগণের কথা সংসদে শোনা হয় না,  কেউ জনগণকে গুরুত্ব দেয় না। মনে হয় সংসদে এক অদ্ভুত সার্কাস চলছে।’ 


বাজেট বাস্তবায়নে বিপর্যয় সৃষ্টি হতে পারে এমন শঙ্কা জানিয়ে জিএম কাদের বলেন, এ বাজেটের ফলে সাধারণ মানুষের ব্যাপক ক্ষতি হবে। বাজেট সরকার বাস্তবায়ন করতে পারবে না। মূল্যস্ফীতি বাড়বে। এই বাজেট বাস্তবায়নে দারিদ্রহার বাড়বে। 


দেশের ইতিহাস ও সাংস্কৃতিকে বিকৃত করার চেষ্টা চলছে উল্লেখ করে জাতীয় পার্টির এ নেতা বলেন, ইতিহাস ও সংস্কৃতিকে বিকৃত করার চেষ্টা  প্রতিহত করতে হবে।

 

এদিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দাবি করেছেন, ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব আদায় সম্ভব।


এর আগে বৃহস্পতিবার (১ জুন) জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বাজেট পেশ করেন অর্থমন্ত্রী।


২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের আকার ধরা হচ্ছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। বিশাল এ বাজেটের মোট ঘাটতির পরিমাণ দাঁড়াবে ২ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। মোট বাজেটের ৫ লাখ কোটি টাকা রাজস্ব থেকে আয় হবে।