বরিশাল ছাত্রলীগ নেতা মান্নার জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২১শে মে ২০২৩ ০৭:৫৩ অপরাহ্ন
বরিশাল ছাত্রলীগ নেতা মান্নার জামিন নামঞ্জুর

নৌকার কর্মীদের পিটিয়ে জখমের মামলায় বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়কসহ ১৩ জনের জামিন আবেদন না মঞ্জুর করেছে আদালত।


 

রোববার (২১ মে) বরিশাল মহানগর ম্যাজিষ্ট্রেট আদালতে তার জামিনের আবেদন করেন আইনজীবী।


 

বিচারক আল ফয়সাল জামিনের আবেদন না মঞ্জুর করে পরবর্তি দিন ধার্য্য করেছেন বলে জানিয়েছেন আদালতের (জিআরও) এসআই মো. হুমায়ন কবির।


 


তিনি জানান, আজ আদালতে ছাত্রলীগের সাবেক নেতাসহ ১৩ জনের জামিন ও মামলার তদন্তকারী কর্মকর্তার রিমান্ডের আবেদনের শুনানী দিন ধার্য্য ছিলো।  বিচারক জামিন ও রিমান্ডেরর আবেদন না মঞ্জুর করেছেন।


 


এসআই হুমায়ন কবির বলেন, আগামী ৬ জুন পুলিশী প্রতিবেদনের জমা দেয়ার দিন ধার্য্য করা হয়েছে। মহানগর ছাত্রলীগের সাবেক আহবায়ক রইজ আহম্মেদ মান্নাসহ কারান্তরীন ১৩ জনের জামিন চেয়ে আবেদন করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।


 


এদিকে মান্নাসহ আসামীদের আদালতে চত্ত্বরে আনা হলে তাদের অনুসারীরা সেখানে জড়ো হয়। পরে প্রিজন ভ্যান ঘিরে নৌকা নৌকা বলে স্লোগান দেয় মান্নার অনুসারীরা। আর এসময় মান্নাকে বেশ উচ্ছসিত দেখা যায়। তবে গত ১৪ মে রাতে নগরীর কাউনিয়া মহাশশ্মানের সামনে বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের চার কর্মীকে মারধর করা হয়। এতে আহত হয়ে তিনজন বরিশাল শেরই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয় এবং ওই রাতেই পুলিশ পৃথক অভিযান চালিয়ে ১০ জন ও র‌্যাব তিনজনকে আটক করে।


 


হামলায় গুরুতর আহত নৌকার কর্মী মনা আহম্মেদ বাদী হয়ে মহানগর পুলিশের কাউনিয়া থানায় মামলা করেন। মামলায় মহানগর ছাত্রলীগের সাবেক আহবায়ক ও নগরের ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রইজ আহম্মেদ মান্নাসহ নামধারী ২১ জন অজ্ঞাতনামা ৪০/৫০ জনকে আসামী করা হয়।