ফখরুলের কাছে সরকার পতনের তারিখ জানতে চান কাদের

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২০শে মে ২০২৩ ০৮:১৭ অপরাহ্ন
ফখরুলের কাছে সরকার পতনের তারিখ জানতে চান কাদের

কবে সরকারের পতন হবে তার নির্দিষ্ট সময় ও দিনক্ষণ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


আজ শনিবার (২০ মে) রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ওলামা লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, বিএনপির পক্ষ থেকে প্রতিদিনই বলা হচ্ছে, সরকারের সময় শেষ। সরকারকে কবে বিদায় নিতে হবে তার দিনক্ষণ জানা থাকলে বিদায় নিতে একটি প্রস্তুতিও নিতে পারবে সরকার।


তিনি বলেন, তীব্র বেগে নাকি ঝড় আসবে, সেই ঝড় শেখ হাসিনার গদি উলটে দেবে। কত নম্বর বিপৎসংকেত তা বলেননি। ঝড়ের কথা শুনছি ১০ বছর ধরে। ১০ বছর ধরে শুনছি, আর সরকারের সময় নেই।


দেখতে দেখতে ১৪ বছর, ঝড় হবে কোন বছর?

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে তার কচুপাতার ওপর ভোরের শিশির বিন্দু মনে করলে বিএনপি ভুল করবে। বিএনপি তো এখনো আন্দোলনের রূপরেখা ঠিক করতে পারেনি। তারা এখন পথহারা পথিক।


সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে অপপ্রচার চালায় বিএনপি।


অথচ দেশের উন্নয়ন নিয়ে সারা বিশ্ব তার প্রশংসা করছে। সরকারের বিরুদ্ধে নানা হাঁকডাক দিলেও বিএনপি এখন পথহারা পথিক। বারবার বসেও আন্দোলনের রূপরেখা ঠিক করতে পারেনি তারা।


তিনি আরো বলেন, ফখরুল সাহেব একে একে কত কর্মসূচি দেন। সরকারের সময় শেষ প্রতিদিনই বলছেন।


আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে বিএনপির মহাসচিবের কাছে জানতে চাই, সময়টা কখন, দিনক্ষণটা একটু বলুন, ১০ বছর ধরে তো শুনতে পাচ্ছি সরকারের সময় শেষ। এই সরকারের সময় কত এইটা জানে মহান সৃষ্টিকর্তা আর এ দেশের জনগণ।


ওলামা লীগের আহ্বায়ক আব্দুল মোমিন সিরাজীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, ওলামা লীগের নেতা হাফেজ মাওলানা মিজানুর রহমান প্রমুখ।