শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সরকার : সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শনিবার ৬ই মে ২০২৩ ০৬:২০ অপরাহ্ন
শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সরকার : সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

নেত্রকোণা-২(সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার। বর্তমান সরকার মালিক শ্রমিকদের মধ্যে সু সম্পর্ক স্থাপন, নিরাপদ কর্ম পরিবেশ ও শ্রমিকদের ন্যায় সংগত অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 


বর্তমান সরকার সর্বক্ষেত্রে  শৃংখলাবোধ ও শ্রমিকদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে বদ্ধ পরিকর। তিনি সড়কে সব ধরণের চাঁদাবাজী ও হয়রানী বন্ধে সকল শ্রমিককে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সড়কে কেউ ক্ষমতাসীন দলের বা সংগঠনের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজী করলে শ্রমিকদেরকে মামলা দেয়ার নির্দেশ প্রদান করেন। তিনি সড়কে যানজট নিরসন ও দুর্ঘটনা রোধ কল্পে শ্রমিকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহন ও দেশের প্রচলিত আইন মেনে চলার আহবান জানান। 


তিনি আজ দুপুরে স্থানীয় পাবলিক হলে অনুষ্ঠিত নেত্রকোণা জেলা সিএনজি চালক ইউনিয়নের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 


        নেত্রকোণা জেলা সিএনজি চালক ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আলহাজ¦ গাজী মোজাম্মেল হোসেন টুকুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ৭৫-এর প্রতিরোধ যোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার সজল, নেত্রকোণা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান মানিক, শ্রম অধিদপ্তরের পরিচালক রাকিবুল হাসান। 


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোণা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আরিফ খান, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক টিটু দত্ত রায়, জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ আশরাফ আলী সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওন, নেত্রকোণা জেলা সিএনজি চালক ইউনিয়নের সভাপতি মোঃ সারোয়ার আলম রোকন ও সাধারণ সম্পাদক মোঃ বাছির উল্লাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ। 


        সাধারণ সভায় জেলা সিএনজি চালক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ ও সিএনজি চালকগণ উপস্থিত ছিলেন। সভায় জুন মাসের প্রথম সপ্তাহে জেলা সিএনজি চালক ইউনিয়নের কার্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়।