গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল আমাদের সঙ্গে আছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২২শে জানুয়ারী ২০২৩ ০৭:৪৮ অপরাহ্ন
গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল আমাদের সঙ্গে আছে : ফখরুল

জনগণ আমাদের পথ দেখাবে, কোন পথে গেলে এই সরকারকে পরাজিত করতে পারব। এটাই আমাদের মূলকথা।


রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


৬৯-এর গণ অভ্যুত্থানের মহানায়ক শহীদ আসাদের ৫৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে, এই আন্দোলনে গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল আমাদের সঙ্গে আছে। এই সরকার সমস্ত স্বপ্নকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। আমাদের সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। আমরা আমাদের অধিকার ফিরিয়ে আনতে লড়াই করছি।


বিএনপি মহাসচিব বলেন, শুধু বিএনপি নয়, আজকে সমস্ত রাজনৈতিক দল আমরা একমত হয়েছি, শুধু ক্ষমতার জন্য নয়, রাষ্ট্রের কাঠামো পরিবর্তন করতে চাই। এরা কিছুতেই যাবে না, অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য শেষ পর্যন্ত লড়াই করবে।


তিনি বলেন, এই সরকার আমাদের দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে। একটি রাজনৈতিক বিষয় আরেকটি অর্থনৈতিক ব্যবস্থা। গরিবরা গরিব হচ্ছে, ধনীরা আরও বড়লোক হচ্ছে। আমরা দেখছি, যে মানুষটি ছেঁড়া জুতা পরে ঘুরতো সে আজকে দামি দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোজার ঠাঁই ছিল না সে বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে। জনগণের স্বার্থ রক্ষা, সত্যিকার অর্থে কল্যাণমূলক রাষ্ট্র গঠন, অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির জন্য আরও বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। আমরা জাতির স্বার্থে সংগ্রামে নেমেছি। অবশ্যই এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে মুক্ত করে সত্যিকার অর্থে কল্যাণমূলক সমৃদ্ধির বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হব।


শহীদ আসাদের স্মৃতিচারণ করে ফখরুল বলেন, শহীদ আসাদের যে ত্যাগ সেটা এই সময়ের সঙ্গে অনেকটা মিল রয়েছে। আসাদ আমাদের কাছে প্রেরণা।


শহীদ আসাদ পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুব উল্যাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, বিএনপির মিডিয়ার সেলের আহ্বায়ক জহির উদ্দীন স্বপন, শহীদ আসাদের ছোট ভাই ড. নুরুজ্জামান হক প্রমুখ।