হিজলায় আ'লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ৭ই জানুয়ারী ২০২৩ ০৭:০৫ অপরাহ্ন
হিজলায় আ'লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

বরিশালের হিজলা উপজেলায় ইউনিয়ন আ'লীগ সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যের উপর সন্ত্রাসী হামলা করা হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টার সময় উপজেলা সাস্থ্য কমপ্লেক্সের পিছনে খুন্না গোবিন্দপুর গ্রামের (আলামিন মসজিদের) সম্মুখে এ হামলার শিকার হন হিজলা গৌরব্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ  আলাউদ্দিন বেপারী। 


জানা গেছে,উপজেলা আওয়ামী লীগের নবগঠিত  কমিটির পরিচিতি সভায় অতিথি হিসেবে যোগদানের জন্য  থানা সদরস্থ খুন্না বন্দরে উপজেলা আওয়ামী লীগের  দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন তাঁরা। আল-আমীন মসজিদের সম্মূখে আসেল উপজেলা আওয়ামীগের সাধারণত সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার এর পুত্র জিদান হাওলাদারের নেতৃত্বে এই হামলা হয় বলে এই অভিযোগ করেন আলাউদ্দিন বেপারী। 


এ সময় তার সাথে ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য আঃ মন্নান সিকদার( ৪০)।আহত আলাউদ্দিন বেপারী এবং আঃ মন্নান সিকদারকে  হিজলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। 


পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক। 


এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি তবে মামলা প্রক্রিয়াধিন। 


একটি সূত্র জানিয়েছে এনায়েত হোসেন হাওলাদার উপজেলা আওয়ামী এর সাধারণত সম্পাদক নির্বাচিত হওয়ার পর হিজলার মেঘনায় মাছ ব্যবসা করার জন্য ঘাট স্থাপন করেছেন, এ প্রভাব বিস্তারকে কেন্দ্র করে তাদের মধ্যে দ্বন্দ্ব বাধে। এর জের ধরে এই হামলার ঘটনা ঘটে। 


হিজলা থানার ওসি তদন্ত মোঃ আঃ রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে হিজলা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। মামলা প্রক্রিয়াধীন।