নুরের রাজনৈতিক দলের আত্মপ্রকাশ কাল

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: সোমবার ২৫শে অক্টোবর ২০২১ ১০:১৩ পূর্বাহ্ন
নুরের রাজনৈতিক দলের আত্মপ্রকাশ কাল

আনুষ্ঠানিকভাবে আগামীকাল মঙ্গলবার ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হতে যাচ্ছে। নতুন এ রাজনৈতিক দল নিয়ে আসছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। জানা গেছে, নতুন দলটির সঙ্গে সাবেক ভিপি নুরের সঙ্গে থাকছেন গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। 


সংশ্লিষ্টরা জানিয়েছেন, মঙ্গলবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ গণঅধিকার পরিষদের আত্মপ্রকাশ হবে। এসময় দলের পক্ষ থেকে ২১ দফা কর্মসূচি প্রণয়ন করা হবে।


নতুন দলের আত্মপ্রকাশের সময় দলটির ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। কমিটিতে আহ্বায়ক করা হচ্ছে ড. রেজা কিবরিয়াকে; সদস্য সচিব হিসেবে থাকছেন নুরুল হক নুর। এছাড়া কমিটির বিভিন্ন পদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাদের পাশাপাশি আরও অনেকের থাকার কথা রয়েছে।


নতুন দলের বিষয়ে সাবেক ভিপি নুরুল হক নুর গণমাধ্যমকে বলেন, আগামী ২৬ অক্টোবর আমাদের নতুন দল ঘোষণা করব। দলের কমিটি হবে ১০১ সদস্য বিশিষ্ট।


এদিকে, রোববার (২৪ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে নুর জানিয়েছেন, দলের আত্মপ্রকাশের অনুষ্ঠান করতে পুলিশের কাছে দুবার আবেদন করেছি। কিন্তু এখনো তারা আমাদের অনুমতি দেয়নি। তবে, আমরা সেদিনই দল ঘোষণা করব।