রাতের আধারে আর কোন ভোট হতে দেব না : বরিশাল বিএনপি

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ১৬ই অক্টোবর ২০২১ ০৫:৩৩ অপরাহ্ন
রাতের আধারে আর কোন ভোট হতে দেব না : বরিশাল বিএনপি

হত্যা, গুম, ধর্ষণকারী ও স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে ঐক্যবন্ধ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে ক্যু-হয়ে যাওয়া গণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে দলের জন্য কাজ করতে হবে। তাই দ্রুত দেশনেত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, দেশ নায়ক তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার সহ সাবেক কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসানের নিঃশর্ত মুক্তি দিতে হবে। আগামীতে এই বাংলার মাঠিতে রাতের আধারে কোন ভোট হতে দেওয়া হবে না। দিনের আলোতে জনগণের ভোটের অধিকার আদায় করে আনতে বিএনপি নেতা কর্মীরা জীবন দিতে প্রস্তুত রয়েছে। 


শনিবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় দিকে সদররোডস্থ বরিশাল জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি এবং চিকিৎসার সু-ব্যবস্থা করা সহ তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেন্দ্রীয় ছাত্রদল সাবেক সভাপতি ও নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে একথা বলেন বক্তারা। 


আমরা দেশে গণতন্ত্র চাই। সবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুচিকিৎসা ও তারেক রহমান সহ দলের সকল নেতার বিরুদ্ধে করা মামলা প্রতাহার চাই। রাজিব আহসান বরিশালের সন্তান। তিনি বরিশালের গর্ব। অনতিবিলম্ব তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।


বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বরিশাল জেলা ও মহানগর সকল অংঙ্গ সংগঠন সহ স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের যৌথ সমন্বয়ে বরিশাল জেলা যুবদলের সাধারন সম্পাদক এ্যাড. এইচ.এম তছলিম উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে  আরো বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, যুগ্ম সাধারন সম্পাদক বিসিসি কাউন্সিলর মীর জাহিদুল কবীর জাহিদ, মহানগর স্বেচ্ছসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, সাধারন সম্পাদক মসিউর রহমান মঞ্জু, জেলা স্বেচ্ছাসেবকদল সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি, মাহমুদ খান, মহানগর যুবদল ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড, 


মাজহারুল ইসলাম জাহান, বরিশাল উত্তর জেলা যুবদল আহবায়ক সালাউদ্দিন পিকলু, সদস্য সচিব গোলাম মোর্সেস মাসুদ, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করীম রনি, জেলা ছাত্রদল সাধারন সম্পাদক কামরুল আহসান। বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা খন্দকার আবুল হোসেন লিমন, সাইফুল ইসলাম আজিম, সালাউদ্দিন নাহিদ সহ বরিশাল জেলা ও মহানগর সহ বরিশাল উত্তর জেলা স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদল সহ দলের সকল অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা অংশগ্রহণ করেন।




অপরদিকে সমাবেশের শুরুতে মিছিল করার চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ। তবে কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) মোঃ লোকমান হোসেন বলেন, অনুমতি না থাকায় পুলিশ মিছিলে বাধা দেয়। আর তারা সদর রোডে অরাজকতা সৃষ্টির মনোভাব নিয়েই পুলিশের বেরিকেড অতিক্রম করে, তাই পরিস্থিতি স্বাভাবিক করতে আমাদের বাধা।