সাবেক সংসদ সদস্য সুজনের জামিন আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৮:৫০ অপরাহ্ন
সাবেক সংসদ সদস্য সুজনের জামিন আবেদন নামঞ্জুর

 ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য মাজহরুল ইসলাম সুজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে দায়ের করা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঠাকুরগাঁও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক রহিমা খাতুন এ রায় প্রদান করেন।


মামলার সূত্রে জানা যায়, ১০ কোটি টাকা চাঁদা দাবি এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে মাজহারুল ইসলাম সুজন ও তার পিতা সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মো. দবিরুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুল ইসলাম (বাবুল) ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁও বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এ মামলা দায়ের করেন। 


এদিন সুজনকে আদালতে হাজির করা হলে, বিচারক তার জামিন আবেদন শুনানি শেষে তা নামঞ্জুর করেন এবং জেলগেটে দুই দিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। মামলাটির প্রসঙ্গ উল্লেখ করে আদালত বলেন, অভিযোগ গুরুতর এবং তদন্ত চলাকালীন জামিন দেওয়া সম্ভব নয়। 


সুজনের আইনজীবী জামিনের পক্ষে যুক্তি তুলে ধরেন, তবে বিচারক তা গ্রহণ করেননি। আদালতের রায় ঘোষণার পর আদালতের পরিবেশে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সুজনের পরিবারের সদস্যরা হতাশা প্রকাশ করেন এবং মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যে সাজানো হয়েছে বলে দাবি করেন। 


এই ঘটনার প্রেক্ষিতে, স্থানীয় রাজনৈতিক মহলে আলোচনা চলছে। সাবেক সংসদ সদস্য সুজনের বিরুদ্ধে অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসার অংশ কিনা তা নিয়েও কথা হচ্ছে। এলাকাবাসীর মধ্যে এই মামলাকে কেন্দ্র করে উদ্বেগ দেখা দিয়েছে। 


সুজনের পরবর্তী শুনানি ও মামলার অগ্রগতি নিয়ে স্থানীয়দের মাঝে আগ্রহের তীব্রতা বেড়ে গেছে। তারা আশা করছেন, শীঘ্রই সত্যতা বেরিয়ে আসবে এবং ঘটনার প্রকৃত পক্ষে কী ঘটেছে তা জানা যাবে।