শুভ ও সুমির প্রেমের নাটকীয় কাহিনী 'সন্ধ্যায় সমাধান'

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ০৭:৫৪ অপরাহ্ন
শুভ ও সুমির প্রেমের নাটকীয় কাহিনী 'সন্ধ্যায় সমাধান'

বাংলাদেশের নাট্যাঙ্গনে একটি নতুন খন্ড নাটক 'সন্ধ্যায় সমাধান' শীঘ্রই আসছে। নাটকটি রচনা করেছেন হিরন জামান এবং পরিচালনায় আছেন দীন মোহাম্মদ মন্টু। নাটকের গল্প এক অনন্য প্রেমের কাহিনীকে কেন্দ্র করে আবর্তিত হয়, যেখানে সময় ও প্রতারণার মধ্য দিয়ে সত্যিকারের ভালবাসার সন্ধান করা হয়।


গল্পের কেন্দ্রে রয়েছে শুভ, যিনি গত আট বছর দেশের বাইরে ছিলেন। দেশে ফিরে তিনি জয়দেবপুরে খালার বাড়ি বেড়াতে যান এবং ফেরার পথে এক বাসে সুমির সঙ্গে পরিচয় ঘটে। শুভ বুঝতে পারে, তার প্রাক্তন প্রেমিকা সুমি এই গ্রামের মেয়ে, কিন্তু যোগাযোগ নেই দীর্ঘ তিন বছর। এদিকে, সুমি শুরুতে শুভকে জানায় যে, সে সুমির বান্ধবী, কিন্তু পরে তাকে বিভ্রান্ত করে নিজের পরিচয় গোপন রাখে।


নাটকের কাহিনী জটিল হতে থাকে যখন শুভ ও সুমির মধ্যে একের পর এক নাটকীয় ঘটনার অবতারণা ঘটে। সুমি শুভকে বুঝতে দেয় যে সে আসলে সুমি, কিন্তু পরে আবার মিথ্যা বলে। এর ফলে শুভ হতাশ হয়ে পড়ে, কিন্তু সুমির আকর্ষণ তাকে একবারের জন্যও পালাতে দেয় না। নাটকের মূল থিমটি হচ্ছে, প্রকৃত ভালবাসা কখনো হারায় না এবং সত্যিকারের সম্পর্কের টান অটুট থাকে।


নাটকটি দর্শকদের জন্য মুগ্ধকর একটি অভিজ্ঞতা প্রদান করবে, যেখানে প্রেম, প্রতারণা এবং বিশ্বাসের অঙ্গীকার ফুটে উঠবে। সম্ভাব্য অভিনয় শিল্পীদের মধ্যে রয়েছেন জাহের আলভী, ইফফাত আরা তিথি, আরশ খান, ইয়াশ রোহান, তানিয়া বৃষ্টি, নিশাত পুনম, সঞ্জয় রাজ, মাকসুদা মিতি, ফারজানা মিহি, এবং আরো অনেকে।


এই নাটকটি সবার কাছে একটি মেসেজ পৌঁছে দেবে যে, আসল প্রেম কখনো সময়ের ধূলা লেগে বিবর্ণ হয় না এবং ভালবাসার শক্তি সর্বদা মানুষের হৃদয়ে বেঁচে থাকে।