বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলার হুমকিদাতাদের বিরুদ্ধে নওগাঁয় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: মঙ্গলবার ১লা ডিসেম্বর ২০২০ ০৮:১৭ অপরাহ্ন
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলার হুমকিদাতাদের বিরুদ্ধে নওগাঁয় মানববন্ধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে ফেলা এবং সংবিধান থেকে ধর্ম নিরপেক্ষতা উচ্ছেদের হুমকিদাতাদের বিরুদ্ধে নওগাঁয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় শহরের নওজোয়ান মাঠের সামনের সড়কে নওগাঁ থিয়েটারের আয়োজনে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে। 

মানববন্ধন চলাকালে নওগাঁ থিয়েটারের আহবায়ক অধ্যক্ষ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সংগঠনের সদস্য সচিব ফজলে মাহমুদ চাঁদ, সাবেক সাধারন সম্পাদক খাদেমুল ইসলাম, জাতীয় রবিন্দ্র সংঙ্গীত সম্মিলন পরিষদের সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মের আহবায়ক কামাল সিদ্দিকী বাবু, নওগাঁ থিয়েটাররে সদস্য তছির উদ্দিন, স্বপ্ন সারথি পাবলিক লাইব্রেরীর সভাপতি আব্দুর রহমান, জহির রায়হান চলচিত্র সংসদ নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক রহমান রায়হান বাহাদুরসহ প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আলেম ওলামা নামের কতিপয় সাম্প্রদায়িক মৌলবাদ ও জঙ্গিবাদ মন-মগজের মানুষগুলো একটা সময় ‘আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান স্লোগান দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে ষড়যন্ত্র করেছিল। এখন নতুন করে ভাস্কর্যকে প্রতিমার সঙ্গে তুলনা করে ইসলামের অপব্যাখ্যা দিয়ে মূলত বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।#