পিরোজপুরে বুলবুলের আঘাতে নিঃস্ব হাজারও পরিবার

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১২ই নভেম্বর ২০১৯ ০৩:২২ অপরাহ্ন
পিরোজপুরে বুলবুলের আঘাতে নিঃস্ব হাজারও পরিবার

ঘূর্ণিঝড় বুলবুলে পিরোজপুরে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে নদীপাড়ের গ্রামগুলোর মানুষ। আর এতে নিস্ব হয়ে পড়েছে হাজারও পরিবার। তবে এখন পর্যন্ত মেলেনি কোন সহায়তা। আর এতে ক্ষোভ বিরাজ করছে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে। 

ভূক্তভোগীরা জানান, কঁচা, বলেশ্বর, সন্ধ্যা, কালিগঙ্গা, মধুমতী ও দীর্ঘা নদী দিয়ে বিভক্ত পিরোজপুরের ৭টি উপজেলা পিরোজপুর সদর, কাউখালী, ভান্ডারিয়া, ইন্দুরকানী, নাজিপুর, স্বরূপকাঠী ও মঠবাড়ীয়া। কঁচা ও বলেশ্বর সরাসরি বঙ্গোপসাগরের সাথে যুক্ত থাকায়, খুব সহজেই সমুদ্রের পানি এসব নদী দিয়ে প্রবেশ করে নদী তীরবর্তী গ্রামগুলো ৪-৫ ফুট প্লাবিত হয়েছে। পাশাপাশি প্রবল ঝড়ে বিধ্বস্থ হয়ে গেছে হাজার হাজার ঘরবাড়ি এবং লক্ষ লক্ষ গাছপালা। আর এতে দুইজন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছে দুই শতাধিক। 

ঝড়ের কারণে গাছপালা ভেঙে ও উপরে পড়ে প্রায় সকল রাস্তাঘাট বন্ধ রয়েছে। তবে আঞ্চলিক সড়কগুলোকে সচল করা হয়েছে। বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্থ হওয়ায় জেলার সর্বত্র বন্ধ রয়েছে বিদ্যুত সংযোগ। আর এতে ভেঙে পড়েছে মোবাইল ও ইন্টারনেট নেটওয়ার্ক। আর ঝড়ের কারনে গাছপালা, কৃষি জমি এবং অন্যান্য সম্পদের ৩০০ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে। তবে ক্ষতির এ পরিমান আরও বাড়তে পারে। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব