করোনা থেকে মুক্তির প্রার্থনায় মিজান মালিকের গান (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১লা এপ্রিল ২০২০ ০৮:৫৮ অপরাহ্ন
করোনা থেকে মুক্তির প্রার্থনায় মিজান মালিকের গান (ভিডিও)

ভয়াবহ দুর্যোগের কবলে পড়ে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। আকাশে-বাতাসে করোনা-আতঙ্ক। সবাই গৃহবন্দি একটি ভাইরাসের কারণে। মানুষের অসহায়ত্ব আজ চরমে। করোনার থাবা বাংলাদেশেও পড়েছে। এমন দুঃসময়ে মহামারি থেকে মুক্তি চেয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা চাচ্ছেন দেশবাসী।

‘মাবুদ তোমার কাছে করজোড়ে করি প্রার্থনা/এমন কঠিন বিপদ‌ তুমি আর কাউকে দিওনা/ দুনিয়াজুড়ে বিলাপ চলছে লাশের পরে লাশ/আমাদেরই অবুঝ ভুলে এমন করুন সর্বনাশ/ তুমি চাইলে এক নিমিষেই দূর হবে সব মুসিবত/আর্জি সবার সবিনয়ে চাইছি তোমার রহমত।’ এমন আবেগী প্রার্থনার গানটি লিখেছেন অনুসন্ধানী সাংবাদিক, কবি ও কথা সাহিত্যিক মিজান মালিক। তার গানে দরদ মাখানো সুর ঢেলেছেন শিল্পী খালেদ মুন্না। গানটিতে কণ্ঠ দিয়েছেন খালেদ মুন্না ও প্রীতম। সঙ্গীত পরিচালনা করেছেন জাহিদ বাসার পংকজ।

গীতিকার মিজান মালিক জানান, ‘গানটি লেখার সময় চোখের পানি ধরে রাখতে পারিনি আমিও ‌। চোখের ভাঁজে জমে আছে উৎকণ্ঠার ঘাম। আমি মরে গেলেও যেনো আমাদের বংশধর ও পরবর্তী প্রজন্ম মহান আল্লাহর রহমত নিয়ে দুনিয়ায় থাকে।‌ পুরো বিশ্বের মানুষ যেনো এই দুর্বিসহ দম বন্ধ করা অবস্থা থেকে মুক্তি পায়, আল্লাহ যেনো বিপদ তুলে নেন। সেই প্রার্থনা করে গানটি লিখেছি। সেই করুন আবেদন করেছি আমরা।’

মহামারী করোনার করুণ পরিণতি থেকে নিস্কৃতি চেয়ে গানের বিষয়ে শিল্পী ও গানটির সুরকার খালেদ মুন্না জানান, ‘শ্রদ্ধেয় কবি,গীতিকার ও রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক মিজান মালিক ভাইয়ের লেখা কথা ও জাহিদ বাসার পংকজের সংগীত পরিচালনায় গানটির মাধ্যমে আর্জি তুলে ধরেছি। প্রার্থনার গানে আমার সহশিল্পী ছিলেন ছোট বোন প্রীতম। ধন্যবাদ মিজান মালিক ভাইকে। আমি তার লেখা ও বোধের ভক্ত হয়ে গেলাম।

 ইনিউজ৭১/জিয়া