করোনা আতঙ্কে মোদির বিদেশ সফর স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৫ই মার্চ ২০২০ ১০:৫০ অপরাহ্ন
করোনা আতঙ্কে মোদির বিদেশ সফর স্থগিত

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় বিদেশ সফর স্থগিত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইন্ডিয়া-ইউরোপীয় ইউনিয়ন সামিট হওয়ার কথা ছিল, যে সামিটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যোগদানের কথা ছিল। তবে উভয় দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ এ মুহূর্তে ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে। তাই পরে উভয়পক্ষের জন্য সুবিধাজনক সময়ে সামিট পুনরায় আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। 

ভারতে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে শুরু করার কারণে এর আগে নরেন্দ্র মোদি এ বছরের হোলি উৎসবে অংশ না নেয়ার কথা জানিয়েছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দেবার কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এজন্য আসছে ১৭ মার্চ মঙ্গলবার সকালে ঢাকা আসার কথা রয়েছে। 

এখন পর্যন্ত ভারতে করোনাভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার ৩০টি ঘটনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৫ ইতালীয় পর্যটকও রয়েছেন। অন্যদিকে ইউরোপের দেশ বেলজিয়ামে বুধবার পর্যন্ত অন্তত ২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ।ভারতের করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় দিল্লিতে সব ধরনের প্রাথমিক বিদ্যালয় আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।