চুরির আগে ক্ষমা চেয়ে নিল চোর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৪শে নভেম্বর ২০১৯ ১২:৫৫ অপরাহ্ন
চুরির আগে ক্ষমা চেয়ে নিল চোর

চুরি করতে গেলে ভয়ে গা ছম ছম করে। কেননা ধরা পড়ে গেলে ধোলাই খেতে হবে এবং অপরাধ আরও গুরুতর হলে জায়গা হতে পারে শ্রীঘরে। তবে কখনও কি শুনেছেন যে, চুরি করতে গেলে ভয়ের পাশাপাশি অপরাধবোধ কাজ করে! চুরি করতে গিয়ে আবার অপরাধবোধ কীসের, তাই না? তবে এবার সিসিটিভি ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফুটেজে দেখা গেল, চোর চুরির করার আগে দেবীর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছে। ঘটনাটি ভারতের হায়দরাবাদের।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি মন্দিরে প্রবেশ করে প্রথমেই দেবীকে হাত জোড় করে প্রণাম করছেন। একবার নয়, বারবার। কখনও দেবীর পায়ে হাত দিয়ে আবার কখনও গোল হয়ে ঘুরে। একবার কান ধরে মাথা নত করে ক্ষমা চান। চারদিকে কেউ নেই নিশ্চিত হতেই একটানে টেনে খুলে নেন দেবীর মুকুট। তবে মুকুটে লাগানো দড়ি খুলতে আরও খানিকটা সময় লাগে। তার মধ্যেই আরও একবার প্রণাম করে নেয় চোর। এবার মুকুটটি ভরে ফেলেন শার্টের ভেতর। তারপর বেশ স্মার্টলি মন্দির থেকে বেরিয়ে যায় ওই ভক্তরূপী চোর।

গত বুধবার সন্ধ্যা ৬টা ২০ নাগাদ ঘটনাটি ঘটে। তবে ‘অনুতপ্ত’ চোর টেরই পাননি যে তার চুরিকর্ম সিসিটিভি ফুটেজে রেকর্ড হয়ে গেছে। এ ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩৮০ নম্বর ধারায় তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। পুলিশ কর্মকর্তা কান্দুলা রবি কুমার বলেন, ‘মুকুট চুরির ঘটনায় মন্দিরের সেবায়েতদের কাছ থেকে আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

ইনিউজ ৭১/এম.আর