জাতির প্রত্যাশা পূরণে আবেগের বাইরে কাজ করতে হবে- জামায়াত আমার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি-চুয়াডাঙ্গা
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ন
জাতির প্রত্যাশা পূরণে আবেগের বাইরে কাজ করতে হবে- জামায়াত আমার

বাংলাদেশ জামায়াতে ইসলামী’র আমির ডা. শফিকুর রহমান শনিবার (২৮ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গার একটি হোটেলে অনুষ্ঠিত দায়িত্বশীল সমাবেশে বক্তব্য রাখেন। এ সময় তিনি অন্তর্বর্তী সরকারকে জাতির চেতনাকে সম্মান করার আহ্বান জানান এবং বলেন, "আবেগের বশে জাতির প্রত্যাশার বাইরে কাজ না করার জন্য সরকারের প্রতি আমাদের আহ্বান।"


ডা. শফিকুর রহমান ২৪ বিপ্লবের চেতনার প্রতি সম্মান জানাতে সরকারকে অনুরোধ করেন। তিনি বলেন, "আবেগের বশে দু-একটি কাজ হয়ে যাচ্ছে, যা হওয়া উচিত নয়।" তিনি সরকারের কার্যক্রমের দিকে ইঙ্গিত করে বলেন, "যা হচ্ছে তা ভেঙে বলতে চাই না।"


ভারতনীতি নিয়ে তিনি বলেন, "ভারত আমাদের প্রতিবেশী একটি দেশ, তবে আমাদের আরও প্রতিবেশী আছে এবং বিশ্বসভায় অনেক দেশ রয়েছে। আমাদের সম্পর্কগুলি পারস্পরিক মর্যাদা ও সমতার ভিত্তিতে এগিয়ে নিয়ে যেতে হবে।" তিনি দেশে ঐক্যের গুরুত্ব তুলে ধরেন এবং বলেন, "বিভক্তি নয়, ঐক্যই হোক এ জাতির সৌন্দর্য এবং শক্তির প্রতীক।"


নির্বাচনের সময়সীমা নিয়ে প্রশ্নের উত্তরে ডা. শফিকুর রহমান বলেন, "যৌক্তিক সময়ের হাড়ি আমরা হাঁটে ভেঙে দিব।" তিনি জানিয়ে দেন যে, নির্বাচন সংক্রান্ত কোনো দেরি হবে না।


সমাবেশে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির রুহুল আমীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী’র কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মোবারক হোসাইন। 


এছাড়াও কুষ্টিয়া জেলা জামায়াতের আমির আবুল হাশেম, চুয়াডাঙ্গা জেলা জামায়াতের নায়েবে আমির মাও. আজিজুর রহমান, মেহেরপুর জেলা জামায়াতের নায়েবে আমির মাও. মাহবুবুর রহমান, এবং চুয়াডাঙ্গা জেলার সেক্রেটারি আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। 


এ সমাবেশে জামায়াতের নেতারা একত্রিত হয়ে জাতির ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেন এবং ঐক্যের প্রয়োজনীয়তা সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন।