ভূঞাপুরে ইসলাম ধর্ম ও রাসূল (স) নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর- টাঙ্গাইল
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:৫১ অপরাহ্ন
ভূঞাপুরে ইসলাম ধর্ম ও রাসূল (স) নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ভারতের এক হিন্দু পুরোহিতের ইসলাম ধর্ম ও রাসূল (স) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে টাঙ্গাইলের ভূঞাপুরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুম্মার নামাজের পর সাধারণ মুসল্লিদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। 


প্রথমে ভূঞাপুর কেন্দ্রীয় জামে মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়, যা পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।


বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন ভূঞাপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব এবং উপজেলা ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা শহিদুল ইসলাম। সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি হাফেজ মুফতি মাওলানা মাহফুজুর রহমান, হাফেজ শহীদুল্লাহ আন্দিপুরী, হাফেজ সিরাজুল ইসলাম, এবং হাফেজ মুফতি নাজিম সিদ্দিকী।


বক্তারা তাদের বক্তব্যে বলেন, “ভারতের হিন্দু পুরোহিতের ইসলাম ধর্ম ও রাসূল (স) নিয়ে কটুক্তি এবং বিজেপি নেতা নীতেশ রানে ও রামগিরি মহারাজ কর্তৃক সমর্থন করা unacceptable।” তারা কটুক্তিকারী ও সমর্থনকারী ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 


এছাড়া, বক্তারা ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়ে বলেন, “আমাদের মুসলমান সমাজকে ভারতীয় পণ্য বর্জন করতে হবে, যেন তাদের অবমাননার বিরুদ্ধে আমাদের প্রতিবাদ স্পষ্ট হয়।”


বিক্ষোভ সমাবেশে উপস্থিত মুসল্লিরা জাতীয় পতাকা ও ইসলামী ব্যানার হাতে নিয়ে ইসলামের প্রতি সমর্থন জানিয়ে শ্লোগান দিতে থাকেন। তারা এই ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার প্রতিবাদে সরকারের কাছে জোর দাবি জানান যে, আন্তর্জাতিক ফোরামে ইসলাম ও মুসলমানদের স্বার্থ রক্ষায় পদক্ষেপ গ্রহণ করতে হবে।


এই বিক্ষোভ কর্মসূচি ভূঞাপুরের মুসলিম জনগণের ঐক্যবদ্ধ প্রতিক্রিয়া হিসেবে দেখা হচ্ছে, যা দেশের অন্যান্য স্থানে এমন ধর্মীয় কটুক্তির বিরুদ্ধে প্রমাণ করে। 


**[গণমাধ্যমের সর্বশেষ খবর পেতে দৈনিক ইত্তেফাকের Google News অনুসরণ করুন।]**