পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেট সেবা বন্ধের অভিযোগ অস্বীকার- নাহিদ ইসলাম

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫০ পূর্বাহ্ন
পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেট সেবা বন্ধের অভিযোগ অস্বীকার- নাহিদ ইসলাম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, পার্বত্য চট্টগ্রামে কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি। শনিবার (২১ সেপ্টেম্বর) ফেনীর ছাগলনাইয়ায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই তথ্য জানান।


নাহিদ ইসলাম বলেন, সাময়িকভাবে কিছু জায়গায় ইন্টারনেট সমস্যার সম্মুখীন হয়েছিল, তবে সেটিকে অতিরঞ্জিত করা হচ্ছে। “এমন কোনো নির্দেশনা দেওয়া হয়নি এবং দীর্ঘ সময় ধরে ইন্টারনেট বন্ধ ছিল, এমন প্রমাণও কেউ দেখাতে পারবে না,” উল্লেখ করেন তিনি। 


তিনি আরও বলেন, “ইন্টারনেট বন্ধের বিষয়ে যে অভিযোগ উঠেছে, তা সত্য নয়। আমি জেলা প্রশাসকসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। এই ধরনের অভিযোগের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সত্যতা যাচাই করার জন্য অনুরোধ করছি।”


নাহিদ ইসলাম পরিস্থিতি সংকটের দিকে ইঙ্গিত করে বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি দীর্ঘদিনের সমস্যা রয়েছে যা অভ্যন্তরীণভাবে সমাধান করতে হবে। “বাংলাদেশ বর্তমানে সংকটকালীন মুহূর্তের মধ্যে দিয়ে যাচ্ছে, তাই সকলকে সতর্ক থাকতে হবে। দেশের শান্তি বিঘ্নিত করার প্রচেষ্টা চলছে,” বলেন তিনি।


পুনর্বাসন কার্যক্রমের বিষয়ে তিনি উল্লেখ করেন, প্রতিবছর বন্যার কারণে স্থায়ী সমাধান প্রয়োজন। “বাঁধগুলো কিভাবে সংস্কার করা যায়, সে বিষয়ে আলোচনা চলছে। আমরা গৃহ নির্মাণের পাশাপাশি শিক্ষা সামগ্রী দ্রুত সরবরাহে জোর দিচ্ছি,” বলেন তিনি।


ভারতের বাঁধ খোলার বিষয়ে নাহিদ ইসলাম মন্তব্য করেন, “এভাবে বাঁধ খুলে দেওয়া উচিত হয়নি। যদিও ভারত এ বিষয়টি স্বীকার করেনি। যৌথ নদী কমিশন এবং কূটনৈতিক পর্যায়ে আলোচনা চলছে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে।”


এর আগে, আন্ধারমানিক এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন নাহিদ ইসলাম। এ সময় ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার মো. হাবিবুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।