সিলেটে ট্রাফিক পুলিশের অ্যাকশন শুরু অবৈধ সিএনজি বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৪:২৮ অপরাহ্ন
সিলেটে ট্রাফিক পুলিশের অ্যাকশন শুরু অবৈধ সিএনজি বিরুদ্ধে

সিলেট নগরীতে অবৈধ যানবাহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে শুরু করেছে ট্রাফিক পুলিশ। সোমবার (১৬ সেপ্টেম্বর) সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সিলেট শহরের প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ব্যাটারি চালিত রিকশা, অটোরিকশা এবং রেজিস্ট্রেশন বিহীন ফোরস্ট্রোক সিএনজি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


এডিসি (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী সাতদিন এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। ২৩ সেপ্টেম্বর ২০২৪ এর মধ্যে সিলেট মহানগরের এসব অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটক করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, সিএনজি চালিত ফোরস্ট্রোকগুলোর মালিক ও চালকদের আগামী সাত দিনের মধ্যে তাদের যানবাহনকে চিহ্নিত করতে হবে। মেট্রোপলিটন এলাকার ফোরস্ট্রোক সিএনজিগুলোর জন্য সবুজ রঙের উপরে হলুদ বর্ডার দিতে হবে, এবং মেট্রো এলাকার বাইরের সিএনজিগুলোর জন্য সবুজ রঙের উপর সাদা বর্ডার ব্যবহার করতে হবে। মেট্রো এলাকার বাইরের সিএনজিগুলি মেট্রো এলাকায় প্রবেশ করতে পারবে না।


সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নগরীর সকল নাগরিক, মোটরযান মালিক ও চালকদের আইনের প্রতি সম্মান প্রদর্শন করে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে।