কর্মচাঞ্চল্য সরাইলের ইউএনও আবু সালেহ মোসা

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ২৭শে জুলাই ২০২০ ০৯:২১ অপরাহ্ন
কর্মচাঞ্চল্য সরাইলের ইউএনও আবু সালেহ মোসা

করোনা ভাইরাসের আগে ও এখন খুব অল্প সময়েই সরাইল  উপজেলাবাসীর মন জয় করে ফেলেছেন উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা। কর্ম দক্ষতার মধ্যে দিয়ে সরাইলের  মাটি ও মানুষের সেবায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। দেশের এই ক্রান্তিলগ্নে থেমে নেই ব্রাক্ষণবাড়িয়া জেলার সরাইলের  ইউএনও।  

আজ সোমবার (২৭ জুলাই) বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলার অরুয়াইল ও পাকশিমুল ইউনিয়নের  বিভিন্ন গ্রাম পরিদর্শন ও তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন  নির্বাহী অফিসার  এ এস এম মোসা। জানাযায়, সম্প্রতি টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে এক মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ খবর নিয়ে  সঙ্গে সঙ্গে ত্রাণ পৌঁছে দেন। টর্নেডোর আঘাতে উড়িয়ে নেওয়া ঘরবাড়ি হারা  মানুষকে ঢেউটিন, সরকারের দেওয়া নগদ অর্থ তাদের হাতে পৌঁছে দেন। 

যেমন, উপজেলার মানুষকে করোনাভাইরাস মুক্ত রাখতে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । এদিকে পানিশ্বর এলাকায় মেঘনা ভাঙ্গনের ক্ষতিগ্রস্থ দের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।একজন পরিশ্রমী কর্মকর্তা এ এস এম মোসা করোনা সংক্রমণ প্রতিরোধে সরাইল উপজেলার প্রতিটি এলাকায় গিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে, সরকারি নির্দেশ মোতাবেক আইন সঠিকভাবে পরিচালনার জন্য কাজ করে যাচ্ছেন। আবার যারা আইন অমান্য করছে তাদেরও দিচ্ছেন দন্ড। এইভাবে প্রত্যকটা সময়কে তিনি কাজে লাগিয়ে সরাইল উপজেলাবাসীর সেবায় কাজ করে যাচ্ছেন।  

সরেজমিনে পানিশ্বর  এলাকায় গেলে ক্ষতিগ্রস্ত মানুষ অনেকে বলেন, তিনি একজন মানবতার সেবায় মানুষের মন জয় করেছে উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা।বতর্মান সময়ের কঠিন পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে হতদরিদ্র, কর্মহীন মানুষগুলোর দুঃখ-কষ্ট তিনি উপলব্ধি করছেন। তাই তো তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি উপজেলার  নয়টি ইউনিয়ন জনপ্রতিনিধিদের সহায়তায় হতদরিদ্র,কর্মহীন মানুষগুলোর দুয়ারে দুয়ারে গিয়ে পৌঁছে দিয়েছেন। 

অনেক পরিশ্রম করে কৃষক ধান উৎপাদন করেন।স্বচ্ছতার জন্য লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করছেন।যিনি সরাইল উপজেলার  মাটি ও মানুষের সেবায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।সরাইল উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা বলেন,আমি কৃতজ্ঞ সরাইল উপজেলাবাসীর কাছে, তাঁরা আমায় সর্বাত্মক সহযোগিতা করছে। আমি বেশি কোন কিছু করছি না, সরকার আমার উপর যে দায়িত্ব অর্পণ করেছেন,সেটাই  সততার সাথে পালন করার চেষ্টা করছি। উপজেলার সকলকেই  সর্বাত্মক সহযোগিতা করছে। উপজেলাবাসী সহযোগিতা ছাড়া কখনই কোন নির্বাহী অফিসার সফল হতে পারেন না।

রাজনৈতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক সকল কর্মকর্তাবৃন্দ সবাই এসময় সর্বোচ্চ সহযোগিতা করছে।এদিকে গতকাল অফিস পাড়ায় সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিক উদ্দিন ঠাকুরের উপস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কে জানি" ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা বিষয় কার্যক্রমে মুক্তিযুদ্ধ বিষয়ক শিখনফল এর ধারাবাহিক মূল্যায়নে ডকুমেন্টারী তৈরীতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠদের ক্রেস্ট প্রদান করেন সরাইল উপজেলা নিবার্হী অফিসার এ এস এম মোসা।