সন্ধ্যার পর বাড়বে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২৫শে ফেব্রুয়ারি ২০২০ ০৪:৪১ অপরাহ্ন
সন্ধ্যার পর বাড়বে বৃষ্টি

ঢাকাসহ সারা দেশে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই হচ্ছে গুড়িগুড়ি বৃষ্টি। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সারাদিনও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃষ্টির কারণে তাপমাত্রাও কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ।

তিনি জানান, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, সিলেট ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায়, চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এ সময়ের শেষের দিকে আবহাওয়ার উন্নতি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় ডিমলায় ১৩, তেঁতুলিয়ায় ৫, চুয়াডাঙ্গায় ৩, বদলগাছিতে ২, রাজশাহী ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আর ঢাকা, ফরিদপুর, সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন, ২৭ ফেব্রুয়ারি থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। তখন আবার তাপমাত্রা বাড়বে।

এদিকে, মঙ্গলবার সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা রয়েছে। এরইমধ্যে রাজধানীর কিছু এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।  আর্ন্তজাতিক আবহাওয়া সাইটগুলো বলছে মঙ্গলবার সন্ধ্যা থেকে বেড়ে যাবে বৃষ্টির তীব্রতা যা চলবে বুধবার দুপুর ১২টা পর্যন্ত। এরপর মাঝে কিছুটা বিরতি দিলেও আবারো সেদিন সন্ধ্যায় নামবে বৃষ্টি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব