সংগ্রাম পত্রিকা ধৃষ্টতা দেখিয়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৬ই ডিসেম্বর ২০১৯ ০৩:১৮ অপরাহ্ন
সংগ্রাম পত্রিকা ধৃষ্টতা দেখিয়েছে

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মানবতাবিরোধী অপরাধে ফাঁসি হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করে দৈনিক সংগ্রাম পত্রিকা যে ধৃষ্টতা দেখিয়েছে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হচ্ছে। মহান বিজয় দিবসে  ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ  আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পুষ্পস্তবক অর্পণের পর  তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, রাজাকার, যুদ্ধাপরাধী ও দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করে দৈনিক সংগ্রাম পত্রিকায় যেভাবে খবর ছাপানো হয়েছে, তা জাতির সঙ্গে ধৃষ্টতা। বিজয়ের মাসে এ ধরনের অসত্য সংবাদ পরিবেশন আমাদের শহীদদের রক্তস্নাত  বিজয়ের ওপর  কালিমা লেপনের শামিল। দৈনিক সংগ্রাম পত্রিকার মিডিয়া তালিকাভুক্তি ও ডিক্লারেশন কেন বাতিল হবে না, মন্ত্রণালয়ের ডিএফপি (চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর) ও জেলা প্রশাসন থেকে এরইমধ্যে  কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।  ড. হাছান মাহমুদ বলেন, একাত্তরের রাজাকার ও তাদের সমর্থকদের দেশবিরোধী কোনও অপতৎপরতাকে একচুলও ছাড় দেওয়া হবে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘জাতির পিতার নেতৃত্বে লাখো শহীদের রক্তে স্বাধীন এদেশে স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপতৎপরতার কোনও ছাড় নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে আগুয়ান বাংলাদেশে আজ স্বাধীনতার ৪৯ বছর পরেও মুক্তিযুদ্ধের বিপক্ষের অপশক্তি, যারা দেশটাই চায়নি, তাদের রাজনীতি, তাদের আস্ফালন মেনে নেওয়া যায় না। যারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বে বিশ্বাস করে না, তাদের রাজনীতি করার অধিকার থাকা উচিত নয়।’

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার ও দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠান শেষে  জাতীয় প্যারেড স্কয়ারে বিজয় দিবসের প্যারেডে যোগ দেন তথ্যমন্ত্রী।

ইনিউজ ৭১/এম.আর