আন্দোলন স্থগিত, দুই মহাসড়কে যান চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২০শে নভেম্বর ২০১৯ ০৪:১২ অপরাহ্ন
আন্দোলন স্থগিত, দুই মহাসড়কে যান চলাচল শুরু

পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে সচল হয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল। বুধবার (২০ নভেম্বর) দুপুর দুইটার দিকে আন্দোলনরত পরিবহন শ্রমিকরা পূর্ব ঘোষণা ছাড়াই ডাকা ধর্মঘট স্থগিত করেন। তবে যান চলাচল শুরু হলেও গণপরিবহনের ব্যাপক সংকট রয়েছে। হাজার হাজার মানুষকে গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। আবার যান চলাচল শুরু হওয়ার পর কিছু জায়গায় যানজটেরও সৃষ্টি হয়েছে।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মোল্লা তাসনিম হোসেন বলেন, শ্রমিকদের বারবার বোঝানোর পর তারা আন্দোলন স্থগিত করেছেন। সড়কে এলোপাতাড়িভাবে ফেলে রাখা গাড়ি নিয়ে তারা সরে গেছেন। এতে যান চলাচল শুরু হয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে।

এর আগে নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল, কাঁচপুরসহ ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্নস্থানে অবস্থান নেন পরিবহন শ্রমিকরা। তারা সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এর মধ্যে নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও কাঁচপুরে দেখা যায়, শ্রমিকরা বিভিন্ন পরিবহনের বাস দিয়ে রাস্তা আটকে যান চলাচল বন্ধ করে রেখেছেন।

এদিকে সড়ক পরিবহনের নতুন আইন কার্যকর করার প্রতিবাদে চলমান অনির্দিষ্টকালের ধর্মঘট বরিশাল ও পটুয়াখালীতে প্রত্যাহার করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব