মাদারীপুরে শ্যাম হত্যার বিচারের দাবীতে মানববন্ধনে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৬:০৬ অপরাহ্ন
মাদারীপুরে শ্যাম হত্যার বিচারের দাবীতে মানববন্ধনে পুলিশের বাধা

মাদারীপুরের মস্তফাপুরে শ্যাম চন্দ্র দাসের হত্যার বিচারের দাবীতে মানববন্ধনে পুলিশ বাঁধা দিয়ে ব্যাপক তান্ডব চালাল বলে অভিযোগ উঠেছে। রবিবার সকাল ১১টায় মাদারীপুর জেলা প্রশাসকের বাস ভবনের সামনে মানববন্ধনে পুলিশ বাঁধা সৃষ্টি করে মানববন্ধন পন্ড করে দেয়। এতে ফুঁসে উঠেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর সদর উপজেলার মস্তফাপুর এলাকায় শ্যাম চন্দ্র দাস নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় রবিবার সকালে মাদারীপুর পুলিশ সুপার কার্যালয়ের সামনে বিচারের দাবীতে নিহতের স্বজনরা মানববন্ধন করতে আসতে থাকলে জেলা প্রশাসকের বাস ভবনের সামনে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশ মানববন্ধনের ব্যানার জোড়পূর্বক নিয়ে যায়। এছাড়াও মানববন্ধনে অংশগ্রহনকারীদের পুলিশ মারধর করে। 

এব্যাপারে নিহতের মা মিনা দাস বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশ বাঁধা দিয়েছে। আমাদের মারধর করেছে। আমর ছেলেকে হত্যার ঘটনায় পুলিশ মূল আসামীদের গ্রেপ্তার করতে পারেনি। পুলিশের এই জুলুম কেন বুঝতে পারছি না।’

মানববন্ধনে বাঁধা দেয়ার বিষয় অস্বীকার করে মাদারীপুরেরর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, কাউকে কিছু না জানিয়ে তিন ট্রাকে হাজার খানেক লোক জড়ো হয়ে রাস্তা বন্ধ করে দেয়। পরে রাস্তা থেকে সরিয়ে মানববন্ধন করতে দেয়া হয়।

ইনিউজ৭১/জিয়া