আবরার হত্যা নিয়ে বিবৃতি দেয়ায় জাতিসংঘ প্রতিনিধিকে তলব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৪:০৬ অপরাহ্ন
আবরার হত্যা নিয়ে বিবৃতি দেয়ায় জাতিসংঘ প্রতিনিধিকে তলব

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড নিয়ে বিবৃতির জন্য বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পোকে তলব করে ব্যাখ্যা চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রোববার (১৩ অক্টোবর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা তলবের বিষয়ে প্রশ্ন করা হরে কোনো মন্তব্য করেননি মিয়া সেপ্পো।

এরআগে বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে হাজির হয়ে জাতিসংঘ উইংয়ের মহা পরিচালক নাহিদা সোবহানের সঙ্গে সাক্ষাৎ করেন মিয়া সেপ্পো। বিষযটি জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। তিনি বলেন, আবরার হত্যাকাণ্ড নিয়ে জাতিসংঘ প্রতিনিধি যে বিবৃতি দিয়েছিল, সে বিষয়ে প্রতিনিধির কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

গত রোববার রাত ৩টার দিকে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। ওই রাতেই হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। এরপর বুধবার জাতিসংঘের এক বিবৃতিতে হত্যাকাণ্ডের নিন্দাসহ স্বাধীন তদন্তের মাধ্যমে এ ঘটনার সুষ্ঠু বিচারের আহ্বান জানানো হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব